টানা চার সেঞ্চুরিতে সাঙ্গাকারা-পিটারসেনের পাশে পাডিক্কাল

বিজয় হাজারে ট্রফিতে দেবদূত পাডিক্কালের ব্যাটে রানের জোয়ার যেন থামছে না। দারুণ ছন্দে থাকা ২০ বছর বয়সী ব্যাটসম্যান করেছেন আরেকটি সেঞ্চুরি। বসেছেন কুমার সাঙ্গাকারা ও আলভিরো পিটারসেনের পাশে। লিস্ট ‘এ’ ক্রিকেটে কেবল এই তিন জনেরই আছে টানা চার ইনিংসে সেঞ্চুরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2021, 02:42 PM
Updated : 8 March 2021, 02:42 PM

ভারতের ঘরোয়া পঞ্চাশ ওভারের প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে সোমবার  কর্ণাটকের হয়ে কেরালার বিপক্ষে ১১৯ বলে পাডিক্কাল করেন ১০১ রান। ১০ চার ও ২ ছক্কায় গড়া ইনিংসটির পথে রবিকুমার সামার্থের সঙ্গে গড়েন ২৪৯ রানের উদ্বোধনী জুটি। সামার্থ ৮ রানের জন্য পাননি ডাবল সেঞ্চুরি (১৫৮ বলে ১৯২)।

গ্রুপ পর্বে পাডিক্কালের আগের তিন ইনিংস ছিল যথাক্রমে অপরাজিত ১৪৫, অপরাজিত ১২৬, ও ১৫২। এর আগের ইনিংসে আউট হয়েছিলেন ৯৭ রানে। না হলে হয়তো প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পেতেন টানা পাঁচ ইনিংসে।

ছয় ইনিংসে ১৬৮.২৫ গড়ে ৬৭৩ রান করে এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক বাঁহাতি এই ব্যাটসম্যান। চারটি সেঞ্চুরির পাশে ফিফটি আছে দুটি।

গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৫ ইনিংসে পাডিক্কাল করেছিলেন ৪৭৩ রান। জিতেছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। আসন্ন আইপিএলেও তিনি খেলবেন একই দলের হয়ে। নিশ্চিতভাবে সবার বাড়তি নজর থাকবে তার দিকে।

২০১৫ বিশ্বকাপে টানা চার ইনিংসে সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কান গ্রেট সাঙ্গাকারা। ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া পঞ্চাশ ওভারের প্রতিযোগিতা মোমেন্টাম কাপে এই কীর্তি গড়েন পিটারসেন।

সেই তালিকায় যোগ হলেন এবার পাডিক্কাল। তার রেকর্ডের ম্যাচে কর্ণাটক ৩ উইকেটে তোলে ৩৩৮ রান, জেতে ৮০ রানে।