ক্রিকেটবিহীন এক বছর, ধোনির ভাবনায় তবু নেই অবসর

দুদিন আগেই ৩৯তম জন্মদিন পালন করলেন মহেন্দ্র সিং ধোনি। আরেকটি মাইলফলক পূর্ণ হলো বৃহস্পতিবার । সবশেষ ক্রিকেট ম্যাচ খেলতে নামার এক বছর! তবে লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকলেও এখনই ক্রিকেট ছাড়ছেন না ভারতের এই সফল ক্রিকেট নেতা। তার ম্যানেজার জানালেন, অবসর নিয়ে একটুও ভাবছেন না ধোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 06:13 AM
Updated : 9 July 2020, 08:17 AM

গত বছরের ৯ জুলাই, বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিলেন ধোনি। বৃষ্টির বাধায় ম্যাচটি যদিও শেষ হয়েছিল পরদিন। ধোনি ব্যাট হাতে করেছিলেন ফিফটি। যদিও দলকে জেতাতে পারেননি। কিউইদের কাছে হেরে শিরোপার লড়াই থেকে ছিটকে পড়ে ভারত। ধোনিও তার পর থেকে মাঠের বাইরে।

দীর্ঘ এই এক বছরে কোনো ধরনের ক্রিকেটেই মাঠে নামেননি ভারতের ‘ক্যাপ্টেন কুল।’ আইপিএল দিয়ে তার ফেরার কথা ছিল। করোনাভাইরাস পরিস্থিতিতে সেটিও অনিশ্চয়তায়। তার ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে জল্পনাও চলছে নিত্য।

ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে ধোনির ম্যানেজার ও ছেলেবেলার বন্ধু মিহির দিবাকর জানিয়েছেন, ধোনি তাকিয়ে আছেন আইপিএলেই।

“বন্ধু হিসেবে তো আমরা ক্রিকেট নিয়ে কথা খুব একটা বলি না। তবে ওকে দেখে বুঝি, অবসর নিয়ে তার ভাবনা মোটেও নেই। আইপিএল খেলতে দৃঢ়প্রতিজ্ঞ ও। এই টুর্নামেন্টের জন্য অনেক খেটেছে। মনে করে দেখতে পারেন, লকডাউন শুরুর আগে ধোনি এক মাস আগেই চেন্নাই চলে গিয়েছিল নিজেকে প্রস্তুত করতে।”

“এরপর নিজের ফার্মহাউজে ফিটনেস নিয়ে অনেক কাজ করেছে ও, লকডাউন তুলে নেওয়া হলেই অনুশীলন শুরু করবে। এখন সবকিছু নির্ভর করছে পরিস্থিতি কত দ্রুত স্বাভাবিক হয়।”

ভারতের ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজনে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভারতে সম্ভব না হলে দেশের বাইরে টুর্নামেন্ট আয়োজনের ভাবনাও তাদের আছে।