বিশ্বকাপে নিউ জিল্যান্ডের মেন্টর হতে পারেন উইলিয়ামসন

নিয়মিত অধিনায়ককে খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ দলে পাওয়ার আশাও ছাড়ছে না নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2023, 03:02 PM
Updated : 26 April 2023, 03:02 PM

আইপিএলে পাওয়া চোটে কেন উইলিয়ামসনের ওয়ানডে বিশ্বকাপে খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। শেষ পর্যন্ত সেরে না উঠলে অধিনায়ককে ভিন্ন ভূমিকায় দেখতে চান গ্যারি স্টেড। নিউ জিল্যান্ড কোচ বলেছেন, বিশ্ব সেরার মঞ্চে ডানহাতি এই ব্যাটসম্যানকে মেন্টর হিসেবে দলের সঙ্গে রাখতে পারেন তারা। 

চলতি আইপিএলের উদ্বোধনী ম্যাচে ফিল্ডিংয়ের সময় সীমানায় ছক্কা বাঁচাতে গিয়ে বাজেভাবে পড়ে গিয়ে হাঁটুতে চোট পান গুজরাট টাইটান্সের উইলিয়ামসন। এতে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। দেশে ফেরেন ক্রাচে ভর দিয়ে। বিশেষজ্ঞ দেখিয়ে নিশ্চিত হয়, তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। সম্প্রতি তার সফল অস্ত্রোপচার হয়েছে। পুনর্বাসনে এখন চলছে ফেরার লড়াই। 

এই ধরনের অস্ত্রোপচারের পর সেরে উঠতে সাধারণত ৬ মাস সময় লেগে যায়। এজন্য অনিশ্চয়তায় পড়ে গেছে চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপে উইলিয়ামসনের খেলার বিষয়টি। ভারতে বিশ্বকাপ শুরু হতে পারে আগামী ৫ অক্টোবর। ফলে এই সময়ের আগে ফিট হওয়া বেশ কঠিনই হবে অভিজ্ঞ ব্যাটসম্যানের জন্য। 

পাকিস্তানের বিপক্ষে নিউ জিল্যান্ডের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন বুধবার স্টেডের সংবাদ সম্মেলনে জিজ্ঞাসা করা হয়, উইলিয়ামসনকে বিশ্বকাপে মেন্টর হিসেবে দলে রাখা হবে কি-না। নিউ জিল্যান্ড কোচ বলেন, “হ্যাঁ, অবশ্যই।” 

খেলোয়াড় হিসেবে উইলিয়ামসনকে বিশ্বকাপে পাওয়ার আশাও ছাড়ছেন না স্টেড। 

“দেখুন, এখনই সবকিছু বলাটা তাড়াতাড়ি হয়ে যায়। তার অস্ত্রোপচার হয়েছে এবং আজ পর্যন্ত আমরা যা জানি তা হলো, সেটা সফল হয়েছে। তাই সে পুনর্বাসন কর্মসূচির খুব প্রাথমিক পর্যায়ে আছে।” 

“এই মুহূর্তে কেনকে নিয়ে আমাদের উপলব্ধি হলো, তাকে পাওয়ার সম্ভাবনা কম। তবে আমরা অবশ্যই তার মান এবং ক্যালিবারের একজন খেলোয়াড় যে কিনা দলে অনেক কিছু যোগ করে, তাকে হিসেবের বাইরে রাখতে চাই না।”