৫০০ খাদ্যপণ্য নিয়ে বাণিজ্য মেলায় ‘প্রাণ’

বাণিজ্য মেলায় মূলছাড়ে প্রাণের প্রায় ৫০০ ধরনের খাদ্যপণ্য মিলছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 01:56 PM
Updated : 31 Jan 2024, 01:56 PM

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবারও ১০টি প্যাভিলিয়ন ও স্টল সাজিয়ে প্রায় ৫০০ ধরনের খাদ্যপণ্য প্রর্দশন ও মূল্যছাড়ে বিক্রি করছে দেশের অন্যতম জনপ্রিয় খাদ্যপণ্য তৈরি ও বিপণনকারী প্রতিষ্ঠান ‘প্রাণ’। 

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রধান গেট দিয়ে ঢুকেই ডান পাশে মিলবে প্রাণ এর কফি হাউজ। এই স্টলটিতে সর্বোচ্চ ২৫ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে বিভিন্ন স্বাদের কফি ছাড়াও ফ্রুট ডিংকস, এনাজিং ড্রিংকস এবং সফট ড্রিংকসহ বিভিন্ন ধরনের পানীয়।

স্টলটিতে দর্শনার্থীদের কেন্দ্রবিন্দুতে ‘ক্যাপাচিনো কফি’। অসাধারণ স্বাদের এই কফি মাত্র ২৫ টাকায় দর্শনার্থীরা স্টলে উপভোগ করতে পারছেন। এছাড়া স্টলটিতে ‘প্রাণ ড্রিংকো’ কিনতে ক্রেতার ভীড় লেগেই আছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ‘প্রাণ’। 

মেলার উত্তর পাশে মূল ভবনের পেছনের দিকে গেলেই দেখা যাবে বাহারী সাজে কয়েকটি প্রাণ স্টল। এখানেই রয়েছে অলটাইম ও মি. নুডলসের বিশাল প্যাভিলিয়ন।

‘অলটাইম’ প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে স্বাস্থ্যকর ব্রেড, বিস্কুট, ওয়েফার, কুকিজ, বান, টোস্ট, কেকসহ প্রায় একশো ধরনের পণ্য। এই প্যাভিলিয়নের কেন্দ্রবিন্দুতে রয়েছে জনপ্রিয় প্রাণ পটাটা বিস্কুট। চিপস ও বিস্কুটের সমন্বয় থাকায় বিস্কুটটি ইতিমধ্যে বাংলাদেশ, ভারত ও মধ্যপ্রাচ্যের অনেক দেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বের প্রায় ৫৩টি দেশে নিয়মিত রপ্তানি হচ্ছে এই বিস্কুট। এই প্যাভিলিয়নেও চলছে ২০ শতাংশ ছাড়।

‘প্রাণ’ জানায়, মি. নুডলস প্যাভিলিয়নে প্রদর্শন করা হচ্ছে ম্যাজিক মাশালা, চিকেন, কোরিয়ান সুপার স্পাইসি, কোরিয়ান কিমচি রামেন, লো ফ্যাট, এগ নুডলস, কাপ নুডলস এবং বিভিন্ন ধরনের সস ও জেলিসহ প্রায় ৬০ ধরনের পণ্য। 

এসব পণ্য বিশেষ ছাড়ে বিক্রি করা হচ্ছে। পাশাপাশি মেলায় দর্শনার্থীদের ক্ষুধার তাৎক্ষণিক সমাধান হিসেবে মাত্র ৩০ টাকায় কাপ নুডলস তৈরি করে দিচ্ছে মি. নুডলস। 

মেলায় সর্বোচ্চ ২৫ শতাংশ মূল্যছাড়ে পাওয়া যাচ্ছে শিশুদের জনপ্রিয় কনফেকশনারি পণ্য ডিভিনো, সিক্সার, ট্রিট চকলেট ও বিভিন্ন ধরনের ক্যান্ডি, ললিপপ, মার্শমেলোসহ প্রায় ৮০ ধরনের কনফেকশনারি পণ্য। আবার ৫০০ টাকার পণ্য কিনলেই ফ্রি দেওয়া হচ্ছে দুটি হুররে কফি।

এছাড়া মেলায় ফাস্টফুড ও তৈরিকৃত খাবার নিয়ে হাজির হয়েছে টেস্টি ট্রিট, মিঠাই ও ঝঁটপট। এছাড়াও মেলায় রেয়েছে ফ্যাশন ব্র্যান্ড ‘উইনার’ ফ্যাশন।

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “প্রতিবছর বাণিজ্য মেলায় প্রাণ দর্শনার্থীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়ে আসছে। পূর্বাচলে দর্শনার্থীদের আনাগোনা প্রতিবছরই বাড়ছে। এবারও মেলায় আমরা শুরু থেকে প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছি।”