সাঈদীর ছেলে রফিক মারা গেছেন

যুদ্ধাপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর বড় ছেলে রফিক বিন সাঈদী হৃদরোগে মারা গেছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2012, 04:35 AM
Updated : 13 June 2012, 04:35 AM
ঢাকা, জুন ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- যুদ্ধাপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর বড় ছেলে রফিক বিন সাঈদী হৃদরোগে মারা গেছেন।
বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়লে রফিককে রাজধারনীর ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয় বলে চিকিৎসকার জানান।
ওই হাসপাতালের কার্ডিওলজি বিভাগের রেজিস্ট্রার সৈয়দ দাউদ মো. তৈমুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “৪৩ বছর বয়সী রফিকের হার্ট অ্যাটাক হয়েছিল। আমাদের এখানে আসার আগেই তিনি মারা যান।”
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ আদালতে রফিকের বাবা মাওলানা সাঈদীর বিচার চলছে। বুধবার এ মামলায় তদন্ত কর্মকর্তার জেরা চলাকালে রফিক আদালতে উপস্থিত ছিলেন। দুপুরে পর এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।
সাঈদীর আরেক ছেলে মাসুদ বিন সাঈদী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল থেকে ভাইয়া ট্রাইব্যুনালে ছিলেন। দুপুর ১টার কিছু আগে তার বুকে ব্যাথা ওঠে। তখন তিনি আদালত কক্ষ থেকে বেরিয়ে এসে গাড়িতে বসেন।”
পরে ব্যাথা বাড়লে রফিককে ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয় বলে মাসুদ জানান।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এনআইএইচ/এসএন/জেকে/১৬২৫ ঘ.