জাহাঙ্গীরনগরে ছাত্রের মৃত্যুতে মঙ্গল শোভাযাত্রা বাতিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এক ছাত্রের মৃত্যুতে বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা বাতিল করা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2019, 12:02 PM
Updated : 14 April 2019, 12:33 PM

বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের ইংরেজি বিভাগের ছাত্র মো. নূরুজ্জামান শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলাভবন চত্বরে মৃৎ মঞ্চে নূরুজ্জামানের প্রতি শোক জানিয়ে পূর্ব নির্ধারিত মঙ্গল শোভাযাত্রা কর্মসূচি বাতিলের সিদ্ধান্ত জানান।

এ সময় উপাচার্য বলেন, “ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র নূরুজ্জামানের অকালে চলে যাওয়া আমাদের সকলের জন্য একটি কষ্টের বিষয়।”

নূরুজ্জামানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করেন তিনি।

এ সময় নূরুজ্জামানের প্রতি শোক ও সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র জানায়, ইংরেজি বিভাগের ছাত্র নূরুজ্জামান শনিবার সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসা কেন্দ্রে এসে পেটে ব্যথার কথা বলেন। তখন চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপতালে যাওয়ার পরামর্শ দেন। তাকে হাসপাতালে নেওয়ার জন্য একটি অ্যাম্বুলেন্সও প্রস্তুত করা হয়।

“কিন্তু নূরুজ্জামান সুস্থ বোধ করছেন জানিয়ে হাসপাতালে যেতে রাজি না হয়ে চিকিৎসা কেন্দ্রের বেডে শুয়ে আরও অপেক্ষা করতে থাকেন। ডাক্তার নূরুজ্জামানের অবস্থা পর্যবেক্ষণ করে কয়েকবার তাকে হাসপাতালে যাওয়ার তাগিদ দেন।

“এ পরিস্থিতিতেও নূরুজ্জামান হাসপাতালে যেতে রাজি না হলে ডাক্তার তাকে আর দেরি না করে রাত আনুমানিক পৌনে ৯টার দিকে এনাম মেডিকেলে প্রেরণ করেন। হাসপাতালে পৌঁছানোর পর জরুরি বিভাগের চিকিৎসক নূরুজ্জামানকে মৃত ঘোষণা করেন।”

রাত আনুমানিক ১টার দিকে নূরুজ্জামানের মরদেহ বিশ্ববিদ্যালয়ে আনা হয়। নতুন কলাভবন চত্বরে তার আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। পরে তার মরদেহ গ্রামের বাড়ি নীলফামারীতে পাঠানো হয়।