টেক

গতি বৃদ্ধির সঙ্গে যুক্তরাষ্ট্রে বদলালো ব্রডব্যান্ডের সংজ্ঞাও
সিদ্ধান্তটি এসেছে মার্কিন নিয়ন্ত্রক সংস্থা ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন (এফসিসি)’র এক ভোটাভুটির অংশ হিসেবে, যেখানে তিন থেকে দুই ভোটের ব্যবধানে পরিবর্তিত হয়েছে ব্রডব্যান্ডের আনুষ্ঠানিক সংজ্ঞা।
চিতা কেন এত দ্রুত দৌড়ায়? কারণ জানালেন বিজ্ঞানীরা
“দ্রুততম প্রাণীরা বড় হাতি বা ছোট পিঁপড়ার মতো নয়, বরং এরা চিতার মতো মাঝামাঝি আকারের হয়ে থাকে।”
যুগান্তকারী এআই আইনে অনুমোদন দিল ইইউ
ওপেনএআইয়ের মতো ক্ষমতাধর, জটিল ও অনেক বেশি ব্যবহৃত যেসব কোম্পানি এআই মডেল তৈরি করে সেসব কোম্পানিকেও কোনো কিছু প্রকাশ করার ক্ষেত্রে এই আইনের আওতায় আনা হবে।
টিকটক ব্যান করে যুক্তরাষ্ট্র নিজের পায়ে কুড়াল মারছে: চীন
বিলটি আইনে পরিণত হলে বাইটড্যান্সকে ছয় মাসের মধ্যে টিকটক বিক্রি করে দিতে হবে। আর এমন না করলে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অ্যাপ স্টোর ও ওয়েব হোস্টিং প্ল্যাটফর্মে নিষেধাজ্ঞার মুখে পড়বে অ্যাপটি।
সাবেক সিএনএন উপস্থাপকের সঙ্গে চুক্তি বাতিল এক্স-এর
‘দ্য ডন লেমন শো’ নামে এক্স-এ একটি অনুষ্ঠানের উপস্থাপনা করার কথা ছিল লেমনের, যেখানে প্রতি সপ্তাহে তিন ৩০ মিনিটের পর্ব সম্প্রচার হওয়ার কথা।
টিকটকের মালিকানা বিক্রির উদ্দেশ্যে নতুন বিল পাস যুক্তরাষ্ট্রে
ইভি খাত থেকে শুরু করে কৃত্রিম বুদ্ধিমত্তা চিপ সকল ক্ষেত্রেই চীনকে জাতীয় নিরাপত্তা হুমকি বলে বিবেচনা করে যুক্তরাষ্ট্র, যার পরিপ্রেক্ষিতে ওয়াশিংটনের নেওয়া সিরিজ পদক্ষেপের সর্বশেষ ঘটনা হল এ বিল।
মাস্কের মামলা অপ্রাসঙ্গিক, ফালতু, বিভ্রান্তিকর: ওপেনএআই
টেসলা প্রধানের মামলার বিপরীতে ওপেনএআই বলেছে, মাস্কের সঙ্গে কোনও ধরনের ‘ফাউন্ডিং অ্যাগ্রিমেন্ট’ বা অন্য কোনও চুক্তি করেনি কোম্পানিটি।
পরিচিত স্থাপনা চিহ্নিত করতে পারবে মেটার রে-ব্যান সানগ্লাস
নতুন ফিচারটি মেটার ‘গুগল লেন্স ধাঁচের’ এক ফিচারের অংশ। এর মাধ্যমে ব্যবহারকারী সানগ্লাসে বিভিন্ন এমন বস্তু দেখার সুযোগ পান, যেগুলো সম্পর্কে এআইকে প্রশ্ন করা যাবে।