উত্তরাধিকারে যাচ্ছে স্যামসাং

উত্তরাধিকার সূত্রে নতুন অধিপতি আসছেন দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেক্ট্রনিকস পণ্য ও গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং গ্রুপে। বর্তমান চেয়ারম্যান লি কু-হিয়ের অসুস্থতার কারণে এবার তার জায়গায় আসছেন ছেলে জে-ইয়ং লি।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2015, 09:09 AM
Updated : 18 May 2015, 09:10 AM

নাম প্রকাশে অনিচ্ছুক স্যামসাংয়ের একজন মুখপাত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, হার্ট অ্যাটাকের কারণে এক বছরেরও বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭৩ বছর বয়সী লি কু-হি। কিন্তু এখনও তিনি স্যামসাংয়ের মূল দুই ফাউন্ডেশন- স্যামসাং লাইফ পাবলিক ওয়েলফেয়ার ফাউন্ডেশন আর স্যামসাং ফাউন্ডেশন অফ কালচারের চেয়ারম্যান পদে রয়েছেন। চলতি বছর ৩১ মে থেকে বাবার পদে আসীন হচ্ছেন ক-হিয়ের ছেলে ৪৬ বছর বয়সী জে-ইয়ং।

এই ফাউন্ডেশন দুটি দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় কর্পোরেট প্রতিষ্ঠানটির একটি গুরুত্বপূর্ণ অংশ স্যামসাং লাইফ ইন্সুরেন্স এর আংশিক মালিক। প্রতিষ্ঠানটির ভিতরের লোকদের মতে, কু-হি হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে স্যামসাং ইলেকট্রনিকসসহ পুরো গ্রুপের প্রধান সিদ্ধান্তগ্রহণকারী ছিলেন জে-ইয়ং।

লি কু-হিয়ের খোঁজখবর রাখেন এমন লোকদের মতে, তিনি এখন আর কথা বলতে পারছেন না। তবে, স্যামসাংয়ের একজন মুখপাত্রের দাবি তিনি ভালো অবস্থায় আছেন।

এ বিষয়ে এখনও স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয় নি।