আউটসোর্সিং কর্মশালা আয়োজিত

রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল “মাঠ পর্যায়ে আইটসোর্সিং-এ দক্ষতা উন্নয়নে চাই আপনার মতামত” শীর্ষক কর্মশালা।

>>বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 11:57 AM
Updated : 27 Jan 2015, 11:57 AM

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তির অবাধ ও ব্যাপক ব্যবহার তরুণ প্রজন্মের জন্য সুযোগের দুয়ার খুলে দিয়েছে। এই সুযোগ ব্যবহার করে মেধা ও দক্ষতার সমাহারে বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে পড়তে হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব শ্যামা প্রসাদ বেপারীর সভাপতিত্বে এই কর্মশালার আয়োজন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর শীর্ষ সংগঠন বেসিস-এর সভাপতি শামীম আহসান ও দেশে কল সেন্টারগুলোর শীর্ষ সংগঠন  বাককো-এর সভাপতি আহমেদুল হক। এছাড়াও ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল-এর নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক জসিম উদ্দিন আহমেদ প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ওডেক্স ও ইল্যান্স-এর কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান।

রূপকল্প ২০২১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বব্যাপি অনলাইন আউটসোর্সিং সুযোগ সুবিধার উন্নয়ন এবং দেশব্যাপী ফ্রিল্যান্সারদের দক্ষতা ও সচেতনতা বাড়াতে ১৮ হাজার ৪০ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে। এ প্রকল্পের আওতায় আইটি ও আইটিইএস সেক্টরে ৫৫ হাজার জনকে প্রশিক্ষণ দেয়া হবে বলেও জানানো হয়।