গুগল সার্চে গানের কথা

সার্চ ইঞ্জিনের মাধ্যমে পুরো গানের কথা দেখানো শুরু করেছে ওয়েব জায়ান্ট গুগল। গুগল সার্চ ইঞ্জিনের নতুন এই ফিচারের ব্যবহার সহজ আর দ্রুত গতির হলেও এখন পরীক্ষামূলক পর্যায়ে আছে এটি।

রেজওয়ান আহমেদ নাজিববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 12:40 PM
Updated : 26 Dec 2014, 12:40 PM

সংবাদ মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, গুগল-এর এই উদ্যোগে গানের কথা বা লিরিক্স খুঁজে পাওয়া অনেকটাই সহজ হয়ে যাবে সংগীত প্রেমীদের জন্য।

গানের লিরিক্সের প্রচলিত সাইটগুলো ধীর গতির, আর বিজ্ঞাপনে দৌরাত্বের কারণে সাইটগুলো প্রায়শই বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় ব্যবহারকারীর জন্য। এই প্রতিবন্ধকতা এড়িয়ে গানের কথা খুঁজে বের করা গুগলের এই নতুন ফিচার সহজ করে দেবে বলে মন্তব্য করেছে সিএনএন।

সিএনএনের ওই প্রতিবেদন অনুযায়ী, গুগল নতুন ফিচারটি পরীক্ষামূলকভাবে ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহ থেকে চালু করেছে। প্রাথমিকভাবে গুগল সার্চের এই সেবা কিছু জনপ্রিয় গানের জন্যই সীমাবদ্ধ রেখেছে কর্তৃপক্ষ। নতুন ফিচারে গানের কথার সঙ্গে থাকবে গুগল প্লের লিংক যেখান থেকে গ্রাহক সহজে গানটি ডাউনলোড করতে পারবেন।

গুগলের এই নতুন ফিচার গানের লিরিক্সভিত্তিক ওয়েবসাইটগুলোর উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে জানিয়েছে সিএনএন। এই বিষয়ে আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া জানায়নি সাইটগুলো।