বিক্রি হল লাস্টমিনিট ডটকম

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যাবর হোল্ডিংসের মালিকানাধীন অনলাইন ট্রাভেল বুকিং সেবা লাস্টমিনিট ডটকম ১২ কোটি ডলারে কিনে নিয়েছে সুইজারল্যান্ডভিত্তিক ভ্রমণ প্রতিষ্ঠান ব্রাভোফ্লাই রাম্বো।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 11:06 AM
Updated : 19 Dec 2014, 11:06 AM

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ১৯৯৮ সালের অক্টোবরে মার্থা লেন ফক্স এবং ব্রেন্ট হবারম্যান এই ভ্রমণনির্ভর অনলাইন সেবা প্রতিষ্ঠা করেন।

২০০০ সালে লন্ডন স্টক এক্সচেঞ্জে লাস্টমিনিট ডটকমের মোট শেয়ার মূল্য ছিল সাতশ’ ৬৮ মিলিয়ন পাউন্ড। কিন্তু সপ্তাহ কয়েকের মধ্যেই প্রতিষ্ঠানটির শেয়ারের দর অনেকটাই কমে এসেছিল।  

পরবর্তীতে ২০০৫ সালে স্যাবর হোল্ডিংস পাঁচশ’ ৭৭ মিলিয়ন পাউন্ডে প্রতিষ্ঠানটি কিনে নেয়। কিন্তু এই বছরের অগাস্টে স্যাবর হোল্ডিংস জানায়, নিজেদের অন্যান্য প্রযুক্তি ব্যবসায়ে মনোযোগ দেওয়ার লক্ষ্যে তারা লাস্টমিনিট ডটকম বিক্রি করতে চাচ্ছে।

অন্যদিকে লাস্টমিনিট ডটকম কেনার ফলে ব্রাভোফ্লাই রাম্বো প্রতিষ্ঠানটির যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, স্পেইন ও ইতালিভিত্তিক প্রধান বৈশ্বিক কার‌্যক্রমগুলো পরিচালনা করতে পারবে। এ প্রসঙ্গে ব্রাভোফ্লাই রাম্বো গ্রুপের চেয়ারম্যান ফ্যাবিও ক্যানাভেল জানিয়েছেন, প্রতিষ্ঠানটির ব্যবসা ইউরোপে তাদের সেবা বৃদ্ধি ও সম্পূর্ণ করবে।   

২০১৫ সালের প্রথম প্রান্তিক নাগাদ লাস্টমিনিট ডটকম কেনার সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হবার প্রত্যাশা করা হচ্ছে বলেই জানিয়েছে বিবিসি।