উইন্ডোজ ১০ নিয়ে মাইক্রোসফটের দাওয়াত

উইন্ডোজ ১০ নিয়ে নতুন ইভেন্ট আয়োজন করেছে মাইক্রোসফট। বিভিন্ন সংবাদমাধ্যমের কাছে পৌঁছে গেছে দাওয়াত পত্র। ইভেন্টের মূল বিষয় নিয়ে মাইক্রোসফট মুখ না খুললেও, ধারণা করা হচ্ছে ২১ জানুয়ারির ওই ইভেন্টে উইন্ডোজ ১০-এর গ্রাহক সেবা দিক নিয়েই আলোচনা করবে সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2014, 05:29 PM
Updated : 14 Dec 2014, 05:29 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৫ সালের ২১ জানুয়ারির ওই ইভেন্ট অনুষ্ঠিত হবে ওয়াশিংটন অঙ্গরাজ্যের রেডমন্ডে অবস্থিত মাইক্রোসফটের প্রধান কার্যালয়ে।

আগামী বছরের শরৎকাল নাগাদ উইন্ডোজ ১০ বাজারজাত করা হবে-- মাইক্রোসফট সিওও কেভিন টার্নার এমন মন্তব্য করার একদিন পরেই ইভেন্টের দাওয়াতপত্র পাঠিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফট উইন্ডোজ ১০ বাজারজাত করার দিন নির্দিষ্ট করে ঘোষণা না দিলেও টার্নারের বক্তব্য মাইক্রোসফট কর্মকর্তাদের আগের মন্তব্যের সঙ্গে মিলে যায় বলে জানিয়েছে ম্যাশএবল।

চলতি বছরের সেপ্টেম্বরে উইন্ডোজ ১০-এর আনুষ্ঠানিক ঘোষণা দেয় মাইক্রোসফট। স্যান ফ্রান্সিসকোর ওই ইভেন্টকে প্রযুক্তি জগতের অনেকেই বিবেচনা করেছেন ব্যবসামুখী ইভেন্ট হিসেবে।

আনুষ্ঠানিক ঘোষণার পর উইন্ডোজ ১০-এর প্রিভিউ ভার্সর বাজারে ছাড়লেও বাণিজ্যিক ভার্সন সম্পর্কে অনেক তথ্যই গোপন রেখেছে মাইক্রোসফট।