টাইম’স স্কয়ারে বৃহত্তম বিলবোর্ড বসাচ্ছে গুগল

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাইম’স স্কয়ারে বৃহত্তম ইলেকট্রনিক বিলবোর্ড লঞ্চ করতে যাচ্ছে গুগল।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 01:45 PM
Updated : 25 Nov 2014, 01:45 PM

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, গুগলের এই বিলবোর্ডটির দৈর্ঘ্য শহরের পুরো একটি ব্লকের সমান হবে।

বৃহত্তম ইলেকট্রনিক এই বিলবোর্ডটিতে মিতসুবিশি ইলেকট্রিক লার্জ-স্কেইল ডিসপ্লে ব্যবহার করা হবে। মিতসুবিশির ওই ডিসপ্লের আকার ২৩৬৮ বাই দশ ১০০৪৮ পিক্সেল যা ফোরকে ডিসপ্লে রেজুলিউশনের চেয়েও বেশি। মিতসুবিশির অনেকগুলো ডিসপ্লে জুড়ে দিয়ে তৈরি ওই বিলবোর্ডে এক কোটি ৫০ লাখ পিক্সেল থাকবে।

ম্যাশএবলের তথ্য অনুসারে, গুগলের নিউ ইয়র্কের প্রধান কার্যালয় থেকে দেড় মাইল দূরে ৭৭.৬৯ বাই ৩২৯.৬৫ ফিটের এই বিলবোর্ডটি এক হাজার পাঁচশ’ ৩৫ ব্রডওয়ের ৪৫ ও ৪৬ নম্বর রাস্তার মধ্যবর্তী স্থানে স্থাপন করা হবে।

এ প্রসঙ্গে ক্লিয়ার চ্যানেলের মুখপাত্র জানিয়েছেন, এটি ব্রডওয়ে এবং উত্তর আমেরিকার সবচেয়ে বড় বিলবোর্ড হবে। ইলেকট্রনিক এই বিলবোর্ডটি সোমবার উন্মোচন করার পর মঙ্গলবার রাত পর‌্যন্ত আগ্রহীরা এতে ইন্টারঅ্যাকটিভ গেইম খেলতে পারবেন। এছাড়া সেসময় নিজস্ব অ্যান্ড্রোটিফাই চরিত্র, টি-শার্ট এবং পোস্টকার্ড পাওয়ারও সুযোগ থাকছে বলেই জানিয়েছে ম্যাশএবল।

নিজস্ব পণ্য ও সেবার প্রচারণা ছাড়াও গুগল বিলবোর্ডটির স্ক্রিন টাইম চ্যারিটি ওয়াটার ও ওয়ার্ল্ড ওয়াইড ফান্ডের মতো অলাভজনক সংস্থার প্রচারণার জন্য দান করেছে।

বিজ্ঞাপন স্থানের ভাড়া প্রসঙ্গে গুগল বা ডিসপ্লের দায়িত্বে থাকা ক্লিয়ার চ্যানেল স্পেক্টাকালার ও ভরনান্ডো রিয়েলিটি ট্রাস্ট কোনো তথ্য জানায়নি। এ প্রসঙ্গে অ্যাড এজ জানিয়েছে, টাইম স্কয়ারে বিলবোর্ড বাবদ বছরে গড়ে সর্বোচ্চ ৪০ লাখ ডলার খরচ হয়।  

জানুয়ারির ৩১ তারিখ পর‌্যন্ত গুগল ইন্টারঅ্যাকটিভ এই ডিসপ্লের জন্য আকর্ষণীয় কিছু সুবিধা পাবে বলেই জানিয়েছে ম্যাশএবল।