‘দেসপাসিতো’র দখলে সর্বোচ্চ স্ট্রিমের রেকর্ড

সর্বকালের সবচেয়ে বেশি স্ট্রিম করা গানের রেকর্ড গড়েছে সাম্প্রতিক সময়ে অনলাইনে ভাইরাল হওয়া গান ‘দেসপাসিতো’। বিভিন্ন স্ট্রিমিং প্লাটফর্মে ৪৬০ কোটি বারেরও বেশিবার স্ট্রিম করা হয়েছে গানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2017, 10:27 AM
Updated : 19 July 2017, 10:27 AM

গানটির রেকর্ড প্রতিষ্ঠান ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন এন্টারটেইনমেন্ট মঙ্গলবার এক ঘোষণায় বলে, পুয়ের্তো রিকো-এর দুই শিল্পী লুইস ফনসি আর ড্যাডি ইয়াঙ্কি-এর এই গান আগের রেকর্ডটি ভেঙ্গে ফেলেছে। এর আগে এই রেকর্ডের ছিল পপ তারকা জাস্টিন বিবার-এর গান ‘সরি’-এর দখলে। ‘সরি’ ৪৩৮ কোটি বার স্ট্রিম করা হয়েছিল, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে। 

চলতি বছর জানুয়ারিতে বের হওয়া ‘দেসপাসিতো’ গানটি কয়েক সপ্তাহ ধরে বিলবোর্ড হট ১০০ তালিকায় শীর্ষস্থানে আছে।

এক বিবৃতিতে ফনসি বলেন, স্ট্রিমিং সেবা তাদের গানটিকে বিশ্বের সব কোণায় ছড়িয়ে দিতে সহায়তা করেছে।

চলতি বছর ব্রিটিশ সঙ্গীতশিল্পী এড শিরান-কে সরিয়ে স্ট্রিমিং প্লাটফর্ম স্পটিফাইয়ের শীর্ষস্থান দখল করেন ড্যাডি ইয়াঙ্কি। ‘দেসপাসিতো’ গানের বদৌলতে প্রথম লাতিন শিল্পী হিসেবে এই স্থান অর্জন করলেন তিনি।

প্রকাশের ৯৭ দিনের মাথায় চলতি বছর ২০ এপ্রিল বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউবে ‘দেসপাসিতো’ গানটি স্ট্রিমের সংখ্যা শতকোটিতে পৌঁছায়। এর ফলে সবচেয়ে দ্রুত এই মাইলফলক স্পর্শ করার তালিকায় দ্বিতীয় অবস্থানে আসে গানটি, প্রথম অবস্থানটা রয়েছে ব্রিটিশ সঙ্গীতশিল্পী অ্যাডেল-এর গান ‘হ্যালো’-এর দখলে। ১৫৪ দিনের মাথায় ১৬ জুন ‘দেসপাসিতো’ স্ট্রিমের সংখ্যা দুইশ’ কোটিতে চলে আসে। সবচেয়ে দ্রুত এই মাইলফলক অর্জনের ক্ষেত্রে রেকর্ডটা ‘দেসপাসিতো’র দখলেই।