স্যামসাংয়ের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট নিয়ে নতুন গুঞ্জন

স্যামসাংয়ের আসন্ন স্মার্টফোন গ্যালাক্সি এস৮-এর সঙ্গে চালু হতে যাওয়া ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বিক্সবি নিয়ে এক প্রতিবেদনে নতুন খবর প্রকাশ পেয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 02:16 PM
Updated : 22 Jan 2017, 02:16 PM

স্যামসাংবিষয়ক গুঞ্জনের সাইট স্যামমোবাইল-এর ওই প্রতিবেদন থেকে জানা যায়, সিরি আর গুগল অ্যাসিস্ট্যান্ট-এর বিপরীতে আনতে যাওয়া স্যমসাংয়ের এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বাস্তব পদার্থ শনাক্ত করতে হ্যান্ডসেটের ক্যামেরার সর্বোচ্চ সুবিধা নেবে।

বিক্সবি বাটনের জন্য এস৮-এর ক্যামেরা অ্যাপে একটি ফিচার থাকার কথা রয়েছে। এই ফিচারে একটি সার্চ টুল থাকবে, যা ক্যামেরার ফোকাস করতে হবে এমন যে কোনো বস্তু শনাক্ত করতে সক্ষম হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ওই বস্তুর ছবি অনলাইনে এনে তা সার্চ করে কেনাকাটাও করতে পারবেন। শপিংপ্রেমিদের জন্য এটি বেশ পছন্দের একটি ফিচার হবে, বলা হয়েছে ব্রিটিশ দৈনিকটির প্রতিবেদনে।

পুরানো গুগল অ্যাপও বাস্তব দুনিয়ার বস্তু বিশ্লেষণা করে এটি নিয়ে বাড়তি তথ্য দিতে পারত। স্যামসাংয়ের আসন্ন এই ফিচারকে ওই গুগল অ্যাপের একটি উন্নত সংস্করণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এতে অপটিকাল ক্যারেক্টার রিকগনিশন ব্যবস্থা আনা হতে পারে। এর মাধ্যমে অ্যাপটি ক্যামেরার ফ্রেমে ধরা পড়া যে কোনো লেখা শনাক্ত করতে পারবে। এর ফলে ব্যবহারকারী কোথাও কোনো লেখা দেখলে তা সার্চ দিতে ব্যবহারকারীকে আর গুগল সার্চে নিজে লিখতে হবে না, ছবি তুললে অ্যাপই এ কাজ করে দেবে।  

এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট গ্যালাক্সি এস৮-এর সব অ্যাপ নিয়ন্ত্রণ ও লেনদেনের কাজ সম্পন্ন করতে পারবে বলেও ধারণা করা হচ্ছে। 

সামনের কয়েক মাসের মধ্যেই দক্ষিণ কোরীয় স্মার্টফোন জায়ান্টটি গ্যালাক্সি এস৮ উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।