এল দেশীয় প্রযুক্তিবিষয়ক নতুন চ্যানেল

অনলাইনভিত্তিক চ্যানেলের অ্যাপ ‘রেডিয়্যান্ট আইপিটিভি’-তে শুধু বাংলাদেশের প্রযুক্তিখাতের খবর জানাতে ‘ডিজিবাংলা২৪’ নামে নতুন চ্যানেল উন্মোচন করা হয়েছে। নতুন এই চ্যানেলে দেশীয় প্রযুক্তির খবরগুলো অনলাইনে প্রচার করবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 02:53 PM
Updated : 20 Oct 2016, 02:53 PM

চ্যানেলটি নিয়ে প্রতিষ্ঠান প্রধান আতিকুর রহমান বলেন, “বর্তমানে ডিজিটাল বাংলার মানুষের জন্য বিশেষ করে তরুণ সমাজের প্রযুক্তির প্রতি প্রবল আগ্রহের কথা মাথায় রেখেই আমরা এধরনের একটি প্রযুক্তিনির্ভর চ্যানেল চালু করবার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মূল উদ্দেশ্যই থাকবে বাংলাদেশের প্রযুক্তির ভাবনাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া।”

এই চ্যানেলে বাংলাদেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সেক্টরকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি সারাবিশ্বের প্রযুক্তিনির্ভর সর্বশেষ খবর ও ‘চমকপ্রদ সব অনুষ্ঠানমালা’ প্রচার করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দেশী বিদেশী ২২০টি অনলাইন চ্যানেল নিয়ে গড়ে উঠেছে নর্থ আমেরিকান প্রতিষ্ঠান ‘রেডিয়্যান্ট আইপিটিভি’। সেখানেই নতুন সংযোজন ডিজিবাংলা২৪।

আতিকুর রহমান আরও জানান ‘আর-বক্স’ সিস্টেমে প্রায় আট হাজার সফটওয়্যার ব্যবহার করা হয়েছে। এ বছর অনুষ্ঠিত বাংলাদেশ ‘ডিজিটাল ফেয়ার’-এ অংশ নিচ্ছে ‘ডিজিবাংলা২৪’।

সম্প্রতি প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরে ২১ সেপ্টেম্বরের অভ্যর্থনা অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয় এই চ্যানেলে। পরবর্তীতে এই চ্যানেলের সযোগিতায় সেই ভিডিও প্রচার করে এ দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেল।

আপাতত অনলাইনে চ্যানেলটি দেখা যাবে বলে জানানো হয়েছে। এ ছাড়াও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা রেডিয়্যান্ট আইপিটিভি অ্যাপ ডাউনলোড করে সেখান থেকেও চ্যানেলটি দেখতে পারবেন। আর দেশের বাইরের রেডিয়্যান্ট সাবস্ক্রাইবাররা ‘আর-বক্স’ এর মাধ্যমে ডিজিবাংলা২৪ দেখতে পাবেন বলে জানানো হয়েছে।