ডেটা ট্রান্সমিশন ধ্বসে ফ্লাইট বিড়ম্বনা, সমাধান

ডেটা ট্রান্সমিশন সমস্যার কারণে রোববার অস্ট্রিয়ার ভিয়েনা এয়ারপোর্টে কয়েক ডজন ফ্লাইট বিলম্ব বা বাতিল হয়ে যায়। এই সমস্যা দূর করা হয়েছে এবং ফ্লাইট শিডিউল স্বাভাবিক পর্যায়ে ফিরে এসেছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2016, 12:35 PM
Updated : 29 August 2016, 12:35 PM

সোমবার এয়ারপোর্টের ওয়েবসাইটে বলা হয়, "অস্ট্রিয়ান এয়ার ট্রাফিক কন্ট্রোল এই সমস্যা সমাধান করেছে। এই মূহুর্তে আর কোনো বিলম্বিত বা বাতিল ফ্লাইট নেই। আমরা যাত্রীদের তাদের এয়ারলাইনের সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়েছি।"

অস্ট্রিয়ান এয়ার স্পেস পর্যবেক্ষণকারী সংস্থা অস্ট্রো কন্ট্রোল-এর একজন মুখপাত্র জানান, রোবরার বিকালে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস আর ভিয়েনা'র এয়ার ট্রাফিক কনট্রোল সেন্টারদুটির মধ্যকার ফ্লাইট পরিকল্পনার ডেটা পাঠানোর স্বয়ংক্রিয় ব্যবস্থা পুরোপুরি ধ্বসে যায়। 

রোববার বিকালে এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানায়, এই সমস্যা ভিয়েনা থেকে যাওয়ার বা ভিয়েনায় আসার মোট ১১৩টি প্লাইট বিলম্ব বা বাতিল হয়। এর ফলে কয়েক হাজার যাত্রী আটকে পড়েন।

আর কোনো এয়ারপোর্ট এ সমস্যায় আক্রান্ত হয়নি বলে জানিয়েছেন অস্ট্রো কনট্রোল-এর ওই মুখপাত্র। সেই সঙ্গে এতে কোনো হ্যাক আক্রমণের আভাস পাওয়া যায়নি বলেও যোগ করেন তিনি।