টেসলায় সাবেক অ্যাপল কর্মকর্তা

সাবেক অ্যাপল কর্মকর্তা চেস্টার চিপারফিল্ড-কে বৈশ্বিক ক্রিয়েটিভ ডিরেক্টর পদে নিয়োগ দিয়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা। এর আগে তিনি বিলাসবহুল ফ্যাশন পণ্য নির্মাতা ব্রিটিশ প্রতিষ্ঠান বারবেরি-তে কাজ করতেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2016, 01:45 PM
Updated : 19 July 2016, 01:45 PM

ডিজিটাল ব্যবসায় কয়েক বছরের অভিজ্ঞতা নিয়ে টেসলায় যোগ দিলেন চিপারফিল্ড। সাম্প্রতিক সময়ে তিনি অ্যাপলের 'স্পেশাল প্রজেক্টস' বিভাগে নিযুক্ত ছিলেন। ওই বিভাগে তিনি অ্যাপল ওয়াচের ডিজিটাল খুচরা বিক্রি কৌশল নিয়ে কাজ করতেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি। স্পেশাল প্রজেক্টস বিভাগে অ্যাপলের টাইটান গাড়ি প্রকল্পও অন্তভূর্ক্ত বলে জানায় সংবাদমাধ্যমটি। এর আগে তিনি বারবেরি-এর ডিজিটাল অ্যান্ড ইন্টারঅ্যাকটিভ ডিজাইন বিভাগে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন।  

চিপারফিল্ডের নতুন পদের বিষয়টি নিশ্চিত করলেও, এ পদে তার কাজ কী হবে তা নিয়ে বিস্তারিত কিছু জানায়নি টেসলা।

শেষ কয়েক বছর ধরে টেসলা আর অ্যাপল, দুই প্রতিষ্ঠানই বারবেরি থেকে কর্মী নিয়োগ দিচ্ছে। বারবেরি'র প্রধান নির্বাহী হিসেবে কাজ করা অ্যাঞ্জেলা আহ্রেনডস অ্যাপল রিটেইল পরিচালনায় নিযুক্ত হওয়ার পর, চিপারফিল্ড অ্যাপলে যোগ দেন। আর টেসলা বিভিন্ন পদে বারবেরি কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে।

এ খবর প্রকাশের আগের সপ্তাহে টেসলা প্রধান ইলন মাস্ক 'টপ সিক্রেট মাস্টার প্ল্যান'-এর নতুন সংস্করণ আনার ইঙ্গিত দেন। এ জন্য অপেক্ষা করছেন প্রতিষ্ঠানটির বিনিয়োগকারী আর বিশ্লেষকরাও।