আউটলুকে নতুন লাইটনিং ইন্টিগ্রেশন

মাইক্রোসফট আউটলুকের সঙ্গে আরও শক্তিশালী ইন্টিগ্রেশন ব্যবস্থা নিয়ে এল সেলস অ্যাপ সেলসফোর্স লাইটনিং।

আহমেদ ইফতিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2016, 01:41 PM
Updated : 29 June 2016, 01:41 PM

মঙ্গলবার প্রতিষ্ঠানটি জানায়, এ ইন্টিগ্রেশনের মাধ্যমে লাইটনিং অ্যাপ্লিকেশন কম্পোনেন্টগুলো ব্যবহারকারীর সুবিধার্থে প্রয়োজনে আউটলুক মেইল ইনবক্সে সরিয়ে নেওয়া যাবে। এ ছাড়াও নতুন একটি সিঙ্ক ব্যবস্থার সাহায্যে আউটলুক এবং সেলসফোর্স সেলস ও মার্কেটিং ক্লাউড অ্যাপলিকেশনগুলোর মধ্যে কনটাক্ট ও ক্যালেন্ডার অ্যাপোয়েন্টমেন্ট সিনক্রোনাইজ করা যাবে।

সেলস ক্লাউড-এর পণ্য বিপনণ বিভাগের পরিচালক গ্রেগ জিসেল মার্কিন সাময়িকী ফরচুন-কে বলেন, "অনেক বছর ধরেই আমাদের আউটলুক ইন্টিগ্রেশন রয়েছে। এখন লাইটনিং ফর আউটলুকে ভিন্ন যা থাকছে তা হচ্ছে লাইটনিং কম্পোনেন্টগুলো এখন সরাসরি আউটলুক স্ক্রিনে সরিয়ে নেওয়া যাবে।"

তিনি আরও জানান, সেলসফোর্স দুই বছর আগ থেকেই মাইক্রোসফটের সঙ্গে বড় ধরনের অংশীদারিত্বে আছে এবং নতুন এ সংযোগগুলো এরই সর্বশেষ ফসল।

ফরচুন জানায়, অনেক সেলস বিশেষজ্ঞই ইমেইলের জন্য আউটলুক এবং তাদের সেলস লিড ও কনটাক্টের জন্য সেলসফোর্স ব্যবহার করে থাকেন। নতুন এ ইন্টিগ্রেশনটি বারবার একাধিক অ্যাপ্লিকেশন চালু করার ঝক্কি থেকে মুক্তি দেবে তাদের। লাইটনিং ফর আউটলুক এবং সিঙ্ক দুইটি অ্যাপই বর্তমানে মাইক্রোসফট অফিস অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে।