ওএলইডিতে এলজির বিনিয়োগ

দক্ষিণ কোরিয়ার এলজি ইলেকট্রনিক্সের অঙ্গপ্রতিষ্ঠান এলজি ডিসপ্লে জানিয়েছে, অর্গানিক লাইট-এমিটিং ডায়োড (ওএলইডি)প্যানেল তৈরির জন্য নতুন কারখানা নির্মাণ করার উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 04:33 PM
Updated : 30 Nov 2015, 04:33 PM

এই খাতে ৮৭১ কোটি ডলারেরও (দশ ট্রিলিয়ন ওন) বেশি বিনিয়োগ করবে এলজি।

এক প্রতিবেদনে সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, নিজেদের আল্ট্রা-ক্লিয়ার ডিসপ্লে প্রযুক্তির আরও উন্নয়নের লক্ষ্যেই এই পদক্ষেপ নিচ্ছে এলজি ডিসপ্লে।

এলজি ডিসপ্লে জানিয়েছে, পি১০ নামের ওই কারখানার নির্মাণ কাজ শুরু করার জন্য প্রাথমিকভাবে ১.৮৪ ট্রিলিয়ন ওন বিনিয়োগ করা হবে। কারখানাটি দক্ষিণ কোরিয়ার পাজু অঞ্চলে তৈরি করা হচ্ছে বলেই জানিয়েছে রয়টার্স।

ওই কারখানা টিভি, স্মার্টওয়াচ, স্বয়ংক্রিয় ডিসপ্লে থেকে শুরু করে, বিভিন্ন ডিভাইসের জন্য নমনীয় ‘ওএলইডি’ প্যানেল তৈরির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

রয়টার্স জানিয়েছে, ২০১৮ সালের প্রথমার্ধ নাগাদ ওই কারখানায় উৎপাদন শুরু করা সম্ভব হবে বলে আশা করছে এলজি ডিসপ্লে। ওএলইডি প্রযুক্তির টিভির জন্য এলজি ইলেকট্রনিক্স ইনকর্পোরেটেড এবং এর অঙ্গপ্রতিষ্ঠান এলজি ডিসপ্লে প্রচুর পরিমাণে বিনিয়োগ করছে। এমনকি বাজারে এই প্রযুক্তিকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে যুক্তরাষ্ট্রে সম্প্রতি ওএলইডি টিভির মূল্য আগের তুলনায় কমিয়েছে এলজি ইলেকট্রনিক্স।