পুলিশকে সহায়তায় টুইটারে বিড়াল

ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘটে যাওয়া সন্ত্রাসী কার্যক্রমে অভিযুক্ত বন্দুকধারী সালাহ আবদেসলামকে ধরতে শনিবার থেকে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে চালানো হচ্ছে সাড়াঁশি অভিযান। রবিবার রাতে এমন অভিযান চালানোর সময় পুলিশ কর্মকর্তাদের গতিবিধি নিয়ে অনলাইনে কিছু প্রকাশ না করতে জনগণকে আহ্বান জানায় কর্তৃপক্ষ।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 06:28 PM
Updated : 23 Nov 2015, 06:28 PM

পুলিশের তল্লাশি নিয়ে আলোচনায় মানুষ #BrusselsLockdown দিয়ে টুইটারে আলোচনা করছিল বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশের আহ্বানে সাড়া দিয়ে একই হ্যাশট্যাগে টুইটারে বিড়ালের ছবি আর ভিডিও পোস্ট করা শুরু করে সেখানকার বসবাসকারীরা। এর ফলে পুলিশের অভিযানের খবরাখবর দিয়ে করা পোস্টগুলো যাতে হারিয়ে যায়, এ কারণেই এমন উদ্যোগ ছিল তাদের।

এই হ্যাশট্যাগে কেউ কেউ বিড়ালের সঙ্গে মিলিয়ে সাংবাদিকদের মতো করে পুলিশ অভিযানের ব্যঙ্গাত্মক আপডেট দেন। আবার কেউ সাপ্তাহিক ছুটিতে ঘরে বদ্ধ থাকা নিয়ে হাস্যরস সৃষ্টি করে। পিস্তলের মুখে বিড়াল, ব্যাগে আটক হওয়া বিড়াল এমন নানা মজার মজার ছবিও পোস্ট করা হয় পোস্টগুলোর সঙ্গে।

অভিযান শেষে দেশটি থেকে ১৬ জনকে আটক করা হয়।

জনগণকে সহায়তার জন্য ধন্যবাদ দিয়ে কর্তৃপক্ষ ওই হ্যাশট্যাগ দিয়ে টুইটে লিখেন, “টু অল দ্যা ক্যাটস হু হেল্পড আস লাস্ট নাইট: হেল্প ইওরসেল্ভস! #BrusselsLockdown”