টুইটারের পাঁচ শতাংশ সৌদি প্রিন্সের

মাইক্রোব্লগিং সাইট টুইটারের পাঁচ শতাংশের মালিক এখন শতকোটিপতি সৌদি প্রিন্স আলওয়ালিদ বিন তালাল। বর্তমানে তার অধীনে টুইটারের ৫.১৭ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 10:02 AM
Updated : 8 Oct 2015, 10:12 AM

এক প্রতিবেদনে সংবাদসংস্থা সিএনএন জানিয়েছে, টুইটার সৌদি প্রিন্সের শেয়ার কেনার এ বিষয়টি নিশ্চিত করেছে।

বিগত ছয় সপ্তাহে সাড়ে তিন কোটি শেয়ার কেনায় টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী ইভান উইলিয়ামসের পর সৌদি প্রিন্স আলওয়ালিদকেই প্রতিষ্ঠানটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার বলে জানিয়েছে সিএনএন।

সিএনএন জানিয়েছে, এই সাড়ে তিন কোটি শেয়ারের মধ্যে তিন কোটি শেয়ার সরাসরি সৌদি প্রিন্সের নামে এবং বাদবাকি ৫০ লাখ শেয়ার তার প্রতিষ্ঠান কিংডম হোল্ডিং কোম্পানির নামে কেনা হয়েছে।

মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ধনকুবেরদের তালিকায় ৩৪ নম্বর স্থানে থাকা আলওয়ালিদের টুইটার বাদেও সিটিগ্রুপ, মিডিয়া গ্রুপ টাইম ওয়ার্নার এবং ডিজনিতে শেয়ার রয়েছে বলে জানিয়েছে সিএনএন।

টুইটারের শেয়ার ২০১৩ সালে জনসাধারণের জন্য উন্মুক্ত হলেও, ২০১১ সালেই প্রতিষ্ঠানটির তিন শতাংশ শেয়ার কিনে নিয়েছিলেন এই সৌদি প্রিন্স। তবে সামাজিক মাধ্যমটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার হওয়া স্বত্ত্বেও টুইটার তেমন একটা ব্যবহার করেন না তিনি।

২০১৩ সালে খোলা সৌদি প্রিন্সের টুইটার অ্যাকাউন্টে ৩০ লাখেরও বেশি ফলোয়ার থাকা স্বত্ত্বেও, এ পর্যন্ত মাত্র ১৭১ বার টুইট করেছেন তিনি।