লেনোভোর নতুন ফ্যাবলেট আর ট্যাবলেট

বুধবার ৬.৮ ইঞ্চির ‘ফ্যাব প্লাস’ ও ৬.৯৮ ইঞ্চির ‘ফ্যাব’ স্মার্টফোন উন্মোচন করেছে পিসি নির্মাতা লেনোভো। নতুন দুই স্মার্টফোনের সঙ্গে নতুন ইয়োগা ট্যাব ৩-এর ৮ ও ১০ ইঞ্চির দুটি মডেলও দেখিয়েছে প্রযুক্তি পণ্যনির্মাতা প্রতিষ্ঠানটি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2015, 08:51 AM
Updated : 4 Sept 2015, 08:51 AM

লেনোভোর নতুন ‘ফ্যাব প্লাস’ ফ্যাবেলেটের স্পেসিফিকেশনকে ‘মিডরেঞ্জ’ বলা চলে-- এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল।

ধাতব কেসিংয়ের ফ্যাব প্লাসে রয়েছে ৩২৬ পিপিআইয়ের (পিক্সেল পার ইঞ্চ) ১৯২০ বাই ১০৮০ পিক্সেল ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ অক্টা-কোর প্রসেসর ও ২ গিগাবাইট র‌্যাম ব্যবহার করা হয়েছে এতে। এছাড়াও আছে ৪জি এলটিই সংযোগ সুবিধা। ডুয়াল ন্যানো-সিমকার্ডের ফোনটিতে ৩৫০০ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি আছে বলে জানিয়েছে ম্যাশএবল।  

সাইটটি আরও জানিয়েছে, ‘ফ্যাব প্লাস’-এ ডুয়াল এলইডি ফ্ল্যাশ ক্ষমতাসম্পন্ন ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ফ্রন্ট ক্যামেরা রয়েছে। 

‘গানমেটাল গ্রে’, ‘টাইটানিয়াম সিলভার’ ও ‘শ্যাম্পেন গোল্ড’ এই তিন রঙে ফোনটি বাজারজাত করা হবে বলে জানিয়েছে ম্যাশএবল।

অন্যদিকে লেনোভোর নতুন দুই ট্যাবলেটেই রয়েছে এইচডি ডিসপ্লে, ডলবি অ্যাটমোস অডিওর ফ্রন্ট ফেসিং স্পিকার এবং ১৮০ ডিগ্রিতে ছবি ধারণ করতে সক্ষম এমন ক্যামেরা।

চলতি বছরের পয়লা অক্টোবর ৮ ইঞ্চির মডেলটি ১৬৯ ডলার দামে এবং পয়লা নভেম্বর ১৯৯ ডলার দামে ১০ ইঞ্চির মডেলটি বাজারজাত করা হবে বলে জানিয়েছে ম্যাশএবল।