বেসিস-এর আর্থিক সহযোগী আইডিএলসি

বেসিস-এর আর্থিক সহযোগী প্রতিষ্ঠান হলো আইডিএলসি। দেশে সফটওয়্যার নির্মাতাদের এই শীর্ষ সংগঠনের সঙ্গে সম্প্রতি এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2015, 09:38 AM
Updated : 24 July 2015, 09:38 AM

এক কিজ্ঞপ্তিতে বেসিস জানিয়েছে, সংগঠনটির সদস্যদের জন্য আইডিএলসি থেকে কম সুদে এসএমই ঋণ, স্বল্পমেয়াদী ঋণ, ফ্যাক্টরিং ও ওয়ার্কঅর্ডার ফাইন্যান্সিং, নারী উদ্যোক্তা ঋণ, বাণিজ্যিক যানবাহন ঋণ, কমার্শিয়াল স্পেস ক্রয়ের জন্য ঋণ এবং স্টার্টআপ ঋণের ব্যবস্থা থাকবে। পাশাপাশি আইডিএলসি দেশের তথ্যপ্রযুক্তি খাতের সম্প্রসারণ এবং বহুল প্রচারে স্পন্সর সংগ্রহসহ আর্থিক সহায়তা দেবে। বেসিস-এর জন্য একজন রিলেশনশিপ ম্যানেজারকে পৃথকভাবে দায়িত্ব দেবে আইডএিলসি। আইডিএলসি’র তালিকাভুক্ত অন্যান্য সেক্টরের ক্লায়েন্ট কোম্পানিসমূহকে বেসিস সদস্যদের কাছ থেকে সফটওয়্যার ক্রয়েও উৎসাহিত করবে এই আর্থিক প্রতিষ্ঠানটি।

২৩ জুলাই আইডিএলসি’র প্রধান কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। বেসিস-এর পক্ষে নির্বাহী পরিচালক সামী আহমেদ ও আইডিএলসি’র পক্ষে হেড অফ এসএমই জাহিদ ইবনে হাই স্মারকে স্বাক্ষর করেন।

এ বিষয়ে বেসিস সভাপতি শামীম আহসান বলেন, সফটওয়্যার ও আইটি ব্যবসায় ঋণ প্রাপ্তির ক্ষেত্রে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হচ্ছে জনসম্পদ ও মেধাস্বত্ত্ব, সম্পদের সঠিক মূল্য নির্ণয় ও নির্ধারণ করতে না পারা। এ ব্যাপারে বিভিন্ন ব্যাংক ও নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে বেসিস উৎসাহ যুগিয়ে আসছে। আইডিএলসি’র সঙ্গে সম্পাদিত এ সমঝোতা স্মারক সেই অব্যাহত প্রচেষ্টারই অংশ।