বার্সা-দেপোর্তিভো ম্যাচে বিদায়ের সুর

দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ম্যাচটিকে ঘিরে বার্সেলোনার ঘর কাম্প নউতে আনন্দ আর বিষাদ দুটোরই সুর বাজছে। এক ম্যাচ হাতে রেখে শিরোপা জয়ের আনন্দ নিয়ে খেলতে নামা ম্যাচটিতে থাকছে ১৭ বছরের বন্ধন ছিন্ন করা চাভি এর্নান্দেসকে বিদায় দেবার বিষাদ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 02:06 PM
Updated : 22 May 2015, 02:06 PM

আগামী শনিবার কাম্প নউতে দেপোর্তিভোর বিপক্ষে এ মৌসুমে লিগে নিজেদের শেষ ম্যাচ খেলবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায়।

অসাধারণ ১৭টি মৌসুম কাটানো চাভি গত বৃহস্পতিবার কাম্প নউয়ের মায়ার বন্ধন কাটানোর ঘোষণা দেন। ক্যারিয়ারের শেষ বেলাটা কাতারের ক্লাব আল সাদে খেলবেন তিনি। 
 
কাতালুনিয়ার ক্লাবটির হয়ে লা লিগায় দেপোর্তিভোর বিপক্ষে ম্যাচটিই হতে যাচ্ছে বর্তমানে অদম্য বার্সেলোনার অন্যতম সেরা এই কারিগরের শেষ ম্যাচ।

এ মৌসুমে বার্সেলোনার আর তিনটি ম্যাচই বাকি আছে। দেপোর্তিভোর বিপক্ষে শনিবারের ম্যাচ, ৩০ মে কোপা দেল রের ফাইনাল আর ৬ জুন বার্লিনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।  ৩০ মে আতলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচটিও কাম্প নউতেই খেলবে বার্সেলোনা। 

লিগে চাভির বিদায়ী ম্যাচে বার্সেলোনা জয়ই উপহার দিতে চাইবে। অবনমনের শঙ্কায় থাকা দেপোর্তিভোর বিপক্ষে লিওনেল মেসি, লুইস সুয়ারেস আর নেইমারদের বার্সেলোনার পক্ষে সেটা সম্ভবও। 
দেপোর্তিভোর বিপক্ষে সবশেষ আট দেখার সাতটিতেই জিতেছে বার্সেলোনা। ২০১০-১১ মৌসুমে একটি ম্যাচে বার্সেলোনাকে গোলশূন্য ড্রতে আটকে দিতে পেরেছিল দেপোর্তিভো। আর শক্তিশালী এই প্রতিপক্ষকে সবশেষ তারা হারিয়েছিল ১২ বছর আগে। ২০০৩ সালে কাম্প নউ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল দেপোর্তিভো। 
দেপোর্তিভো অবশ্য অতীত পরিসংখ্যানের দিকে তাকাতে চায় না। এই ম্যাচ তাদের জন্য বাঁচামরার লড়াই। ৩৭ রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে লা লিগার ১৭তম স্থানে থাকা দেপোর্তিভো আছে অবনমনের ঝুঁকিতে। সমান পয়েন্ট নিয়ে গ্রানাদা আছে ১৬তম স্থানে। ৩২ পয়েন্ট করে নিয়ে এইবার ১৮ ও আলমেরিয়া ১৯তম স্থানে আছে। তালিকার তলানিতে থাকা করদোবার পয়েন্ট ২০।