চেলসির সঙ্গে ড্রয়ে স্বপ্নভঙ্গ লিভারপুলের  

আগেই ইপিএলের শিরোপা নিশ্চিত করে ফেলা চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে পয়েন্ট হারানোয় আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলার সম্ভাবনা প্রায় শেষ হয়ে গেছে ব্রেন্ডস রজার্সের দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2015, 05:21 PM
Updated : 10 May 2015, 05:21 PM

৩৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৮।
 
৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শনিবারের প্রথম ম্যাচে কিউপিআরকে ৬-০ গোলে হারানো ম্যানচেস্টার সিটি। তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৭০, তবে ২টি ম্যাচ কম খেলেছে তারা।  
 
৩ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা চেলসিকে লিভারপুলের খেলোয়াড়দের ‘গার্ড অব অনার’ দেওয়ার মধ্যে দিয়ে স্ট্যামফোর্ড ব্রিজে মাঠে গড়ায় ম্যাচটি। 
 
ঘরের মাঠে চেলসির শুরুটাও হয় একেবারে চ্যাম্পিয়নদের মতোই, পঞ্চম মিনিটেই এগিয়ে যায় তারা। সেস ফাব্রেগাসের কর্নারে হেড করে বল জালে জড়ান জন টেরি।
 
পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ শুরু করে লিভারপুল। পরের ১০ মিনিটে তিনটি ভালো সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। অবশেষে ৪৪তম মিনিটে অল রেডদের ম্যাচে ফেরান স্টিভেন জেরার্ড। স্বদেশি মিডফিল্ডার জর্ডান হেন্ডারসনের ক্রসে গোলমুখের খুব কাছ থেকে হেড করে বল জালে জড়ান এই ইংলিশ তারকা। 
 
দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময়ও চেলসির রক্ষণে চাপ ধরে রাখে লিভারপুল, কিন্তু জয়সূচক গোলের দেখা পায়নি তারা। আর এর ফলে লিগের প্রথম চারটি দলের মধ্যে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লড়াই থেকেও একরকম ছিটকে গেল দলটি।