হালকে হারিয়ে সিটির পাশে আর্সেনাল

হাল সিটিকে হারিয়ে পয়েন্টে ম্যানচেস্টার সিটিকে ধরে ফেলেছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 07:25 AM
Updated : 5 May 2015, 07:25 AM

সোমবার হাল সিটির মাঠে আলেক্সিস সানচেসের জোড়া গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে ফেরে আর্সেনাল। আর্সেন ভেঙ্গারের দলের অন্য গোলটি করেন অ্যারন রামসি। আর হালের পক্ষে একমাত্র গোলটি করেন স্টিভেন কুইন।
 
গোল ব্যবধানে এগিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়ে সিটি ইংলিশ প্রিমিয়ার লিগের তালিকার দ্বিতীয় স্থানে আছে, আর আর্সেনাল আছে তৃতীয় স্থানে।
 
প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই পাসিং আর বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল আর্সেনাল। তবে গোল পেতে ২৮তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের।
 
২৮তম মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন সানচেস। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রামসি। আর বিরতির ঠিক আগে মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে নিজের ২৪তম গোলে স্কোরলাইন ৩-০ করেন সানচেস। 
 
বিরতির পর একটি গোল শোধ করে হাল সিটি। দলের পক্ষে সান্ত্বনাসূচক গোলটি ৫৬তম মিনিটে করেন কুইন। 
 
এই জয়ের পর ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট হলো আর্সেনালের। এক ম্যাচ বেশি খেলা সিটির পয়েন্ট তাদের সমান। ৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 
 
৩৫ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে চেলসি শিরোপা নিশ্চিত করে ফেলায় বাকি দলগুলোর লড়াই এখন শুধুই শীর্ষ চারের মধ্যে থেকে লিগ শেষ করা।
 
ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দল আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলবে। আর চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা দল চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফে খেলার সুযো্গ পাবে।
 
হালকে হারিয়ে আর্সেনালের চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলা প্রায় নিশ্চিতই হয়ে গেছে।