সেরা চারের সম্ভাবনা বাঁচিয়ে রাখল লিভারপুল 

দুই ম্যাচ পর প্রিমিয়ার লিগে জয়ের দেখা পেয়েছে লিভারপুল। কিউপিআরের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত কষ্ট করে ২-১ গোলে জিততে হয়েছে ব্রেন্ডন রজার্সের দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2015, 05:03 PM
Updated : 2 May 2015, 05:03 PM

এই জয়ে পয়েন্ট তালিকার সেরা চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা ধরে রাখল লিভারপুল। ৩৫ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।
 
শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৩৪ ম্যাচে ৮০। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। আর্সেনালের পয়েন্টও ৬৭, তবে একটি ম্যাচ কম খেলেছে তারা।  
 
ঘরের মাঠ অ্যানফিল্ডে শনিবার ১৯তম মিনিটে ফিলিপ্পে কৌতিনিয়োর গোলে এগিয়ে যায় লিভারপুল। ইংলিশ স্ট্রাইকার রিকি ল্যাম্বার্টের সাহায্যে ডান পায়ের শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার।
 
৭৩তম মিনিটে ডাচ মিডফিল্ডার লেরোয় ফেরের সমতাসূচক গোলে লড়াই জমে ওঠে।
 
৬ মিনিট পরেই ফের এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল, কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন অধিনায়ক স্টিভেন জেরার্ড। ফলে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় দলটি। 
 
গত ২৫ এপ্রিল ওয়েস্ট অ্যালবিওনের সঙ্গে গোলশূন্য ড্র করার তিন দিন পর হাল সিটির মাঠে ১-০ গোলে হেরেছিল লিভারপুল।
 
৮২তম মিনিটে নাইজেরিয়ার ডিফেন্ডার নেদুম অনুওহা দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় কিউপিআর। 
 
আর এক জন বেশি নিয়ে খেলার সুবিধা কাজে লাগিয়ে ৫ মিনিট পরেই ফের এগিয়ে যায় লিভারপুল। কৌতিনিয়োর কর্নারে হেড করে বল জালে পাঠান জেরার্ড। এই গোলেই জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।