অনুশীলনের ফলেই রদ্রিগেসের দুর্দান্ত এই গোল

বিশ্বকাপে উরুগুয়ের জালে দুর্দান্ত ভলিতে বল পাঠিয়ে টুর্নামেন্টের সেরা গোলের পুরস্কার জেতা কলম্বিয়ার হামেস রদ্রিগেস এবার ক্লাবের হয়েও একই ধরনের চমৎকার এক গোল করলেন। আলমেরিয়ার বিপক্ষে অসাধারণ গোল করে স্বাভাবিকভাবেই সতীর্থদের বাহবা পাচ্ছেন রিয়ালের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2015, 12:09 PM
Updated : 30 April 2015, 12:45 PM

বুধবার রাতে চমৎকার এই গোলে রিয়াল মাদ্রিদকে জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন কলম্বিয়ার এই তারকা। লা লিগায় ম্যাচটি ৩-০ গোলে জেতে রিয়াল, যার প্রথম গোলটি করেন রদ্রিগেস।

৪৪তম মিনিটে টনি ক্রুসের বাড়ানো বল আলমেরিয়ার এক ডিফেন্ডার হেড করে ফিরিয়ে দিলেও আয়ত্তের ভেতরে পেয়ে যান রদ্রিগেস। ২৫ গজ দূর থেকে আচমকা বিদ্যুৎ গতির ভলিতে বল জালে জড়ান তিনি।     

ম্যাচ শেষে গোলটির প্রসঙ্গে রদ্রিগেস বলেন, "আমি সবসময় এইরকম গোলের অনুশীলন করি এবং ঈশ্বরকে ধন্যবাদ যে, এটা কাজে লেগেছে। দারুণ একটা গোল ছিল।" 

ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে এমন গোল দলের খুব কাজে আসে বলে জানান রদ্রিগেস।

ম্যাচ শেষে ড্রেসিং রুমে সবাই গোলটির জন্যে প্রশংসা করেন বলে জানান রদ্রিগেস।  

গত বছর ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে জেতা ম্যাচের দুটি গোলই করেন রদ্রিগেস। চমৎকার ভলি থেকে করা গোলটি পরে বর্ষসেরা গোল নির্বাচিত হয়। ওই টুর্নামেন্টের সেরা গোলদাতাও হয়েছিলেন তিনি।

ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে আলমেরিয়াকে হারিয়ে বার্সেলোনার সঙ্গে ব্যবধান ২ পয়েন্টে কমিয়ে এনে লিগের শিরোপা লড়াইয়েও টিকে রইল রিয়াল। ৩৪ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মেসি-নেইমাররা। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।