শিরোপার দ্বারপ্রান্তে চেলসি

লেস্টার সিটির বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ফিরে এসে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে চেলসি। আর এই জয়ে ৫ বছরের মধ্যে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জেতার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2015, 07:09 AM
Updated : 30 April 2015, 07:09 AM

২০০৯-১০ মৌসুমে শেষবার ইংল্যান্ডের সেরা এই ফুটবল প্রতিযোগিতার শিরোপা জিতেছিল চেলসি।

এবার ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৭। আর্সেনালের পয়েন্টও সিটির সমান ৬৭, কিন্তু ১ ম্যাচ কম খেলেছে তারা।

আগামী সপ্তাহে ক্রিস্টাল প্যালেসকে হারালেই ইপিএলের পঞ্চম শিরোপা জিতবে চেলসি। আর চেলসির হয়ে মরিনিয়োর সেটা হবে তৃতীয় লিগ শিরোপা; পর্তুগিজ এই কোচের প্রথম মেয়াদে ২০০৪-০৫ ও ২০০৫-০৬ মৌসুমে লিগে চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি।

লেস্টারের মাঠে বুধবার প্রথমার্ধের যোগ করা সময়ে ইংলিশ মিডফিল্ডার মার্ক অ্যালব্রাইটনের গোলে পিছিয়ে পড়ে চেলসি।

প্রথমার্ধে হতাশাজনক ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই জ্বলে উঠে চেলসি। দিদিয়ের দ্রগবার নৈপুণ্যে ৪৮তম মিনিটে সমতাসূচতক গোলও পেয়ে যায় তারা। সার্বিয়ার ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচের বাড়ানো বল ডি বক্সের মধ্যে ডান পায়ের শটে জালে জড়ান কোত দি ভোয়ার এই স্ট্রাইকার।

এগিয়ে যাওয়া গোলের দেখা পেতে চেলসিকে অনেকটা সময় অপেক্ষা হলেও চার মিনিটের মধ্যে দুই গোল করে জয় নিশ্চিত করে তারা। ৭৯তম মিনিটে গ্যারি ক্যাহিলের কর্নারে ডান পায়ের শটে দ্বিতীয় গোলটি করেন জন টেরি। আর ৮৩তম মিনিটে সেস ফাব্রেগাসের বাড়ানো বল পেয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের মিডফিল্ডার রামিরেস।