মেসি, নেইমার, সুয়ারেসে বার্সার দুরন্ত জয়

লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেস এক সঙ্গে জ্বলে উঠলে প্রতিপক্ষের কি দশা হয়, আবারও তার প্রমাণ মিলল। এসপানিওলের বিপক্ষে পুরো ম্যাচে কর্তৃত্ব ধরে রেখে লা লিগায় আরেকটি সহজ জয় তুলে নিয়েছে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 04:08 PM
Updated : 26 April 2015, 10:15 AM

নেইমার ও মেসির গোলে শনিবার ২-০ ব্যবধানে জেতে বার্সেলোনা। পুরো ম্যাচে দারুণ খেলেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস।
 
এই জয়ের ফলে রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা। ৩৩ ম্যাচে কাতালুনিয়ার দলটির পয়েন্ট ৮১। আর এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৭৬।
 
প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বার্সেলোনা। ষষ্ঠ মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করে বার্সেলোনা। ডি বক্সের বাইরে থেকে লিওনেল মেসির দেয়া ক্রস ফাঁকায় পেলেও বলে ঠিকমতো পা লাগাতে ব্যর্থ হন জর্দি আলবা। আর ফিরতি বল পেয়ে ছোট ডি বক্সের সামনে থেকে দুর্বল হেড করেন সুয়ারেস।
 

গোল পেতে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সেলোনাকে। সপ্তদশ মিনিটে ডি বক্সের মধ্যে থেকে সোজা শটে দলকে এগিয়ে দেন নেইমার।
গোলটিতে দারুণ অবদান ছিল মেসির। মাঝমাঠের কাছাকাছি থেকে তার লম্বা করে বাড়ানো বল ধরে আড়াআড়ি পাস দেন আলবা, গোল করার মতো জায়গায় ছিলেন সুয়ারেসও, কিন্তু তিনি বল ছেড়ে দেন নেইমারকে। এবারের লিগে ব্রাজিলের তারকার এটা ১৯তম গোল।
আট মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ডান দিক থেকে সুয়ারেসের আড়াআড়ি পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে গোলটি করেন টানা চারবারের বর্ষসেরা তারকা।
এবারের লিগে মেসির এটা ৩৬তম গোল। ৩৯ গোল করে এই তালিকার শীর্ষে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
দ্বিতীয়ার্ধের নবম মিনিটে বড় একটা ধাক্কা খায় বার্সেলোনা; জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আলবা। প্রথমে হতাশ হয়ে বল বাইরে মেরে হলুদ কার্ড দেখেন তিনি, পরক্ষণেই রেফারির পাশ দিয়ে যাওয়ার সময় এটা নিয়ে কথা বলায় বহিষ্কার হন স্পেনের এই ডিফেন্ডার।
এক জন কম নিয়ে খেললেও অতিথিদের আক্রমণের ধার এতটুকু কমেনি। ৫৭তম মিনিটে মেসির শট পোস্টে না লাগলে ব্যবধান আরও বাড়ত।
৭৭তম মিনিটে আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন মেসি। নেইমারের বাড়ানো বল আয়ত্ত্বের মধ্যে পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন তিনি।
বাকি সময়ে আরও কয়েকটা সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেননি মেসি, সুয়ারেস ও নেইমাররা।