সেল্তার মাঠে রিয়ালের পরীক্ষা

দলে চোট সমস্যা মাথাচাড়া দিয়ে উঠলেও সাফল্যের সঙ্গে মৌসুম শেষ করার আশা ছাড়েনি রিয়াল মাদ্রিদ। সে লক্ষ্যের পথে আরেক ধাপ এগোতে এবার সেল্তা ভিগোর মাঠে খেলতে যাচ্ছে কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 03:57 PM
Updated : 25 April 2015, 03:57 PM

লা লিগায় নিজেদের ৬ ম্যাচ বাকি থাকতে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৫ পয়েন্টে এগিয়ে আছে লুইস এনরিকের দল। তাই চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান কমিয়ে শিরোপা লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই রিয়ালের।

নবম স্থানে থাকা সেল্তার মাঠে রোববার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে রিয়ালের ম্যাচটি।   

চোটের কারণে দলে নেই মাঝমাঠের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় লুকা মদ্রিচ, লম্বা সময়ের জন্য ছিটকে পড়েছেন ক্রোয়েশিয়ার এই তারকা। একই কারণে দলের বাইরে আছেন স্ট্রাইকার করিম বেনজেমা ও ফরোয়ার্ড গ্যারেথ বেল।

এই তিন খেলোয়াড়কে ছাড়াই অবশ্য গত বুধবার আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠে রিয়াল। নগর প্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে প্রথম লেগ গোলশূন্য ড্রয়ের পর ঘরের মাঠে ফিরতি লেগে ১-০ ব্যবধানে জেতে তারা। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি সঙ্গী হলেও ওই ম্যাচে মদ্রিচ-বেল-বেনজেমাদের শূন্যতা ভালোই চোখে পড়ে।

তারপরও বাকি খেলোয়াড়দের নিয়েই শিরোপা ঘরে তোলার বিষয়ে আত্মবিশ্বাসী কোচ আনচেলত্তি।

সেল্তার বিপক্ষে শেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ের ফলও কিছুতা বাড়তি আত্মবিশ্বাস জোগাতে পারে রিয়ালকে; ৫ ম্যাচের চারবারই জিতেছে তারা। তবে বাকি এক ম্যাচের ফল আবার দিচ্ছে সতর্কবার্তা। গত মৌসুমে লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে সেল্তার মাঠ থেকে ২-০ গোলে হেরে ফিরেছিল রোনালদোরা, আর ওই হারেই সেবার শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ে স্পেনের সফলতম দলটি।

প্রায় এক বছর বাদে আবারও সেল্তার মাঠে খেলতে যাচ্ছে রিয়াল। ফের কোনো অঘটন তাদের শিরোপা স্বপ্ন ভেঙে দিতে পারে।

আক্রমণভাগে বেল-বেনজেমারা না থাকলেও ক্রিস্তিয়ানো রোনালদোর দুর্দান্ত ফর্ম রিয়ালের আশার পালে হাওয়া দিচ্ছে। এই মাসে লিগে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে সবকটিতে গোল করেছেন পর্তুগিজ এই তারকা। তার মধ্যে গ্রানাদার বিপক্ষে একাই ৫ গোল করেছিলেন তিনি।

গত ডিসেম্বরে ঘরের মাঠে সেল্তার বিপক্ষে শেষ ম্যাচে ৩-০ গোলের জয়ে হ্যাটট্রিক করেছিলেন এবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী রোনালদো।