দারুণ গোলে বার্সা সমর্থকদের হৃদয়ে সুয়ারেস

গত বছরের ক্লাসিকোয় ব্যর্থ ছিলেন মেসি-নেইমাররা। প্রতিপক্ষের মাঠে সেই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি লুইস সুয়ারেসও, ফলাফল বার্সেলোনার জার্সিতে অভিষেকেই হারের হতাশা সঙ্গী হয়েছিল তার। এবার সেটা ষোলো আনাই পুষিয়ে নিলেন উরুগুয়ের এই স্ট্রাইকার; জয়সূচক গোল করে দলের প্রতিশোধের লক্ষ্য পূরণের পাশাপাশি জায়গা করে নিলেন সমর্থকদের হৃদয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2015, 11:41 AM
Updated : 23 March 2015, 11:41 AM

চিরপ্রতিদ্বন্দ্বীদের জালে প্রয়োজনীয় মুহূর্তের এই গোলকেই বার্সেলোনার জার্সিতে নিজের সেরা মানছেন সুয়ারেস। কোচ লুইস এনরিকেও শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ।

রোববার রাতে কাম্প নউয়ে ১৯তম মিনিটে ফরাসি ডিফেন্ডার জেরেমি মাথিউয়ের হেডে বার্সেলোনা এগিয়ে গেলেও ১২ মিনিট পর ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল।

পরে দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে অসাধারণ নৈপুণ্যে দলকে ফের এগিয়ে দেন সুয়ারেস। মাঝ মাঠের আগে থেকে দানি আলভেসের উঁচু করে মারা বল অনেকটা দৌড়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত ডি বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি শটে ইকের কাসিয়াসকে পরাস্ত করেন তিনি। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।

লিগের গুরুত্বপূর্ণ মুহূর্তে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে জয়সূচক গোল করতে পারায় স্বাভাবিকভাবেই ভীষণ খুশি সুয়ারেস।

“বার্সার জন্যে করা আমার গোলগুলোর মধ্যে এই মুহূর্তে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর এই গোলের অতিরিক্ত তাৎপর্য হলো কাদের বিপক্ষে আমরা খেলেছি।”

এই জয়ে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২৮ ম্যাচে বেড়ে হলো ৬৮, দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৬৪।

রিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সেলোনার অবস্থান মজবুত হলেও শিরোপা জিততে হলে এখনও অনেক দূর যেতে হবে বলে মনে করেন সুয়ারেস।

“আমরা জানি, লিগ জেতাটা খুব কঠিন হবে।”

ব্রাজিল বিশ্বকাপে প্রতিপক্ষের খেলোয়াড়কে কামড়ে দেয়ায় লম্বা সময়ের জন্য নিষিদ্ধ হওয়া সুযারেসকে কেনায় অনেক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল বার্সেলোনা কর্মকর্তাদের। রোববার রাতে রিয়ালের জালে সুয়ারেসের জয়সূচক গোলের পর সেসব প্রশ্নের জবাবও নিশ্চয় পেয়ে গেছে সবাই।

কোচ এনরিকের মতে, অমন গোল খুব উঁচু মানের খেলোয়াড়েরাই করতে পরে। আর ৮ কোটি ১০ লাখ ইউরো দিয়ে লিভারপুল থেকে তাকে দলে নেয়াটাও যে যৌক্তিক ছিল, এর মধ্যে দিয়ে সেটাই প্রমাণ হয়।