ঘাম ঝরানো জয়ে ব্যবধান বাড়ালো চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে হাল সিটির বিপক্ষে জিততে ঘাম ঝরাতে হয়েছে চেলসির। ৩-২ ব্যবধানের জয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিয়েছে জোসে মরিনিয়োর দলটি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2015, 06:48 PM
Updated : 22 March 2015, 06:48 PM

হাল সিটির মাঠে প্রথম ৯ মিনিটেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি। কিন্তু ঘুরে দাঁড়াতে মোটেও সময় নেয়নি স্বাগতিকরা। দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করে অতিথিদের কাঁপিয়ে দেয় হাল সিটি। লোইক রেমির লক্ষ্যভেদে শেষ পর্যন্ত অবশ্য হাসি মুখেই মাঠ ছাড়ে লন্ডনের ক্লাবটির।     
 
প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় চেলসি। দিয়েগো কস্তার বাড়ানো বল ধরে ডি বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের শটে গোলটি করেন এডেন হ্যাজার্ড। 
 
ব্যবধান বাড়াতেও দেরি করেনি পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চেলসি। নবম মিনিটে বাঁ-দিক থেকে ডি বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান স্পেনের স্ট্রাইকার কস্তা। 
 
এবারের লিগে কস্তার এটা ১৯তম গোল। সেরা গোলদাতাদের তালিকায় টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার হ্যারি কেইনের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন তিনি। 
 

চেলসি আধিপত্য বিস্তার করলেও নাটকীয়তার তখনও অনেক বাকি ছিল। স্বাগতিকরা দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে সমতায় ফিরে সেই আভাসই দেয়।
২৬তম মিনিটে ডান পায়ের শটে মিশরের মিডফিল্ডার আহমেদ এলমোহামেদি প্রথম গোলটি করেন। 
আর ২৮তম মিনিটে হাল সিটির দ্বিতীয় গোলটি হয় চেলসির গোলরক্ষক থিবো করতোয়ার চরম ভুলে। ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচের ব্যাকপাস ক্লিয়ার না করে এগিয়ে আসা প্রতিপক্ষের খেলোয়াড়কে কাটাতে গিয়েছিলেন তিনি। তাতে বল পেয়ে প্রথম শটেই লক্ষ্যভেদ করেন উরুগুয়ের স্ট্রাইকার আবেল এরনান্দেস। 
প্রথমার্ধের চার গোলের উত্তেজনার পর অনেকটা সময় গোলবিহীন কেটে যায়। তাতে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় চেলসি। তবে ৭৭তম মিনিটে রেমির গোলে শেষ পর্যন্ত ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দলটি। ফরাসি এই স্ট্রাইকারের শট গোলরক্ষকের পায়ে লাগলেও বল ভেতরে ঢুকে যায়।  
২৯ ম্যাচে চেলসির পয়েন্ট হলো ৬৭। এক ম্যাচ বেশি খেলে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যান সিটি।