এবার সিলেটে জয় চান মামুনুল

বঙ্গবন্ধু গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচ খেলতে সিলেটে পা রেখে সেমি-ফাইনালের খেলার লক্ষ্যের কথা জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মামুনুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকও সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 01:05 PM
Updated : 26 Jan 2015, 01:29 PM

আগামী বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-মালয়েশিয়া। এ মাঠে খেলা সর্বশেষ ম্যাচে নেপালের কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে এবার জয় নিয়েই ঢাকা ফিরতে চান মামুনুল।

সোমবার সিলেটে পৌঁছে নিজেদের লক্ষ্যের কথা বলেন বাংলাদেশ অধিনায়ক।

‘‘গত বছর আগস্টে সিলেটের মাঠে নেপালের বিরুদ্ধে হারলেও এবার এ মাঠে জিতে গোল্ড কাপ মিশন শুরু করতে চাই।”

ঢাকার সংবাদ সম্মেলনে গোল্ড কাপের সেমি-ফাইনালে খেলার প্রাথমিক লক্ষ্যের কথা বলেছিলেন মামুনুল। সিলেটে পৌঁছে সেই একই লক্ষ্যের কথা বলেন তিনি, “আমাদের প্রাথমিক লক্ষ্য টুর্নামেন্টের সেমি-ফাইনালে খেলা।’’

সোমবার দুপুর পৌনে দুইটার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে বাংলাদেশ দল। বিমানবন্দর থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামুনুল-এমিলিদের নিয়ে যাওয়া হয় টিম হোটেলে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানায়, মঙ্গলবার সকাল নয়টায় ঢাকায় পা রাখবে মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দল। সেদিনই ঢাকা থেকে সিলেটের পথে রওনা দেবে তারা। উদ্বোধনী ম্যাচের প্রতিপক্ষ মালয়েশিয়াকে সমীহ করেই জয়ের স্বপ্ন দেখাচ্ছেন মামুনুল।

“মালয়েশিয়া অনেক শক্তিশালী দল। তাদের হারিয়েই গোল্ড কাপের মিশন শুরু করতে চাই আমরা।”

চলমান রাজনৈতিক সংকট গোল্ড কাপের নিরাপত্তা নিয়ে স্থানীয় আয়োজকদের ভাবনায় ফেলেছে। সিলেট ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি মাহিউদ্দিন আহমদ সেলিম ম্যাচগুলোকে হরতাল, অবরোধের আওতামুক্ত রাখার দাবি জানান।

গ্রুপ পর্বের তিনটি ও একটি সেমি-ফাইনাল মিলিয়ে সিলেট ভেন্যুতে চারটি ম্যাচ হবে। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের তিনটি, একটি সেমি-ফাইনাল ও ফাইনালসহ মোট পাঁচটি ম্যাচ হবে।

বাংলাদেশ, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, বাহরাইন, সিঙ্গাপুর ও থাইল্যান্ড-এই ছয় দল নিয়ে হবে গোল্ড কাপের আসর। বাংলাদেশের গ্রুপে আছে মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের তিন দল বাহরাইন, সিঙ্গাপুর ও থাইল্যান্ড।