লড়াই করে জিতল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় এক ধাপ এগিয়েছে আর্সেনাল। রোববার রাতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 05:25 PM
Updated : 28 Dec 2014, 05:25 PM

লিগে টানা দুই ম্যাচে জিতল আর্সেনাল। গত শুক্রবার তারা একই ব্যবধানে কিউপিআরকে হারিয়েছিল।

এই জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এলো আর্সেনাল। ছয় নম্বরে নেমে যাওয়া ওয়েস্ট হ্যামের পয়েন্ট ৩১।

ওয়েস্ট হ্যামের মাঠে প্রথমার্ধের শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে দুই গোলে এগিয়ে যায় আর্সেনাল।

৪১তম মিনিটে ডি বক্সের মধ্যে নিউ জিল্যান্ডের ডিফেন্ডার উইন্সটন রেইড আর্সেনালের সান্তি কাসোরলাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে নিজেই গোল করে দলকে এগিয়ে দেন স্পেনের এই মিডফিল্ডার।

আর ৪৪তম মিনিটে স্বদেশী মিডফিল্ডার অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের আড়াআড়ি পাসে গোললাইনের খুব কাছ থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড ড্যানি ওয়েলবেক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ঘুরে দাঁড়ায় ওয়েস্ট হ্যাম। অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণ করতে থাকে তারা। ৫৪তম মিনিটে সাফল্যও পায় দলটি। ইংলিশ ডিফেন্ডার জেমস টমকিন্সের ক্রসে হেড করে ব্যবধান কমান সেনেগালের ডিফেন্ডার সেকু কুইয়াত।

৮৬তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি অক্সলেইড-চেম্বারলেইন।

দিনের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের মাঠে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

চেলসি ও ম্যানচেস্টার সিটিও রোববার পয়েন্ট হারিয়েছে। সাউথ্যাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করে জোসে মরিনিয়োর দল। আর বার্নলির সঙ্গে ২-২ গোলে ড্র করে সিটি।

৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ৪৩।