ফের পয়েন্ট হারালো ইউনাইটেড

ভালো খেলেও পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়তে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। টটেনহ্যাম হটস্পারের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে লুইস ফন গালের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 02:18 PM
Updated : 28 Dec 2014, 02:18 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে গত তিন ম্যাচে ইউনাইটেডের এটা দ্বিতীয় ড্র। গত সপ্তাহে অ্যাস্টন ভিলার মাঠে ১-১ গোলে ড্র করার পর গত শুক্রবার নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছিল রবিন ফন পের্সি-ওয়েইন রুনিরা।

চোটের কারণে আনহেল দি মারিয়া ছিলেন না, কিন্তু ইউনাইটেডের মাঝমাঠে আর্জেন্টিনার এই তারকার অভাব বুঝতে দেয়নি অ্যাশলি ইয়ং, হুয়ান মাতা ও আন্তোনিও ভালেন্সিয়ারা।

রোববার হোয়াইট হার্ট লেনে ২৩তম মিনিটে এগিয়ে যেতে পারত ইউনাইটেড; কিন্তু হুয়ান মাতার প্রচেষ্টা গোলপোস্টে বাধা পায়। স্পেনের এই মিডফিল্ডারের ফ্রি-কিক সামনে থাকা প্রাচীরে লেগে কিছুটা দিক ঘুরে যায়।

২৫তম মিনিটে আবারো সুযোগ পায় অতিথিরা। কিন্তু ফিল জোনসের হেডে গোলরক্ষক হাত ছোঁয়ানোর পর কোনোমতে গোললাইন থেকে বল বিপদমুক্ত করেন ইয়ান ভের্টোনগেন।

প্রথমার্ধের শেষ পাঁচ মিনিটে এগিয়ে যাওয়ার আরো তিনবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ইউনাইটেড। দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ নষ্ট করেন ফন পের্সি ও রুনি। আর ৪৫তম মিনিটে ইয়ংয়ের দারুণ একটি ক্রস বাঁ দিকে লাফিয়ে ডান হাত দিয়ে ঠেকিয়ে দেন টটেনহ্যামের ফরাসি গোলরক্ষক উগো লিওরিস।
দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে ইউনাইটেড, কিন্তু গোলের দেখা মিলছিল না। মাঝে মধ্যে টটেনহ্যাম কয়েকবার পাল্টা আক্রমণে যায়, কিন্তু সাফল্য তারাও পাচ্ছিল না।
৮৩তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন স্বাগতিকদের ইংলিশ মিডফিল্ডার রায়ান ম্যাসন। গোলরক্ষককে একা পেয়েও বারের উপর দিয়ে বল মারেন তিনি।
পয়েন্ট হারালেও তৃতীয় স্থানেই থাকছে ইউনাইটেড; ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৩৬। সমান ম্যাচে টটেনহ্যামের পয়েন্ট ৩১।