স্টার্লিংয়ের গোলে জয়ে ফিরল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে লিভারপুল। রাহিম স্টার্লিংয়ের গোলে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 05:46 PM
Updated : 26 Dec 2014, 05:46 PM

লিগে সান্ডারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করার পর ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-০ গোলে হারে লিভারপুল। নিজেদের শেষ ম্যাচে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করে তারা।

বার্নলির মাঠে শুরু থেকেই প্রবল প্রতিরোধের মুখে পড়তে হয় লিভারপুলকে। পঞ্চদশ মিনিটে স্বাগতিকদের ড্যানি ইংসের শট বারে লেগে না ফিরলে খেলার চিত্রটাই হয়তো ভিন্ন হতো। এর দুই মিনিট পর চোটের কারণে মাঠ ছাড়ে লিভারপুলের গোলরক্ষক ব্র্যাড জোনস।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল দুই দলের সামনেই। কিন্তু এর কোনোটিই কাজে লাগাতে পারেনি তারা। এই সময়ে নিজেদের রক্ষণ নিয়েই বেশি ব্যস্ত থাকতে হয় অতিথিদের।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে লিভারপুলে স্বস্তি এনে দেয়া গোলটি করেন স্টার্লিং। ফিলিপে কোতিনিয়োর তুলে দেয়া বল অনেকটা দৌড়ে এসে নিয়ন্ত্রণে নেন তিনি। বিপদ দেখে এগিয়ে এসেছিলেন বার্নলির গোলরক্ষক। গতিতে তাকে পেছনে ফেলে এগিয়ে গিয়ে বল জালে পাঠিয়ে দেন স্টার্লিং।

পিছিয়ে যাওয়ার পর লিভারপুলের রক্ষণভাগের ওপর বেশ চাপ তৈরি করে বার্নলি। কিন্তু নিজেদের রক্ষণ সামাল দিয়ে পূর্ণ পয়েন্ট নিশ্চিত করে লিভারপুল। প্রতিআক্রমণ থেকে ব্যবধান বাড়ানোরও সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি অতিথিরা।

এই জয়ে ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে লিভারপুল।

শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৪৫। বড়দিনের পরের দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-০ গোলে হারায় জোসে মরিনিয়োর দল।

১৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে ভালোমতই আছে ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ৩-১ গোলে হারিয়েছে মানুয়েল পেল্লেগ্রিনির দল।

১৮ ম্যাচ ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।