ইতিহাস গড়লেন মেসি

স্পেনের লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার তিন দিন পরেই নতুন ইতিহাস গড়লেন লিওনেল মেসি। আপোয়েলের জালে হ্যাটট্রিক করার পথে রাউল গনসালেসকে ছাড়িয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 11:21 PM
Updated : 25 Nov 2014, 11:23 PM

মঙ্গলবার রাতে আপোয়েলের মাঠে হ্যাটট্রিক করার পথে প্রথম গোলটি করে রিয়াল মাদ্রিদ ও শালকের সাবেক তারকা রাউল গনসালেসের ৭১ গোলের আগের রেকর্ড ভেঙে দেন মেসি। তারপর আরো দুই গোল করে বুঝিয়ে দেন লা লিগার মতো ইউরোপের ক্লাব পর্যায়ের সবচেয়ে বড় এই প্রতিযোগিতায়ও সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি অন্যদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে পারেন তিনি।

বার্সেলোনা আগেই টুর্নামেন্টের নকআউট পর্বে উঠে যাওয়ায় ম্যাচের সব আলো তাই মেসির রেকর্ড ঘিরেই ছিল।

লুইস সুয়ারেস বার্সেলোনাকে এগিয়ে দেওয়ার পর ইতিহাস গড়তে খুব বেশি দেরিও করেননি মেসি। ৩৮তম মিনিটে রাফিনার বাড়ানো বল ডান পায়ের টোকায় দিক পাল্টে জালে ঠেলে দেন আর্জেন্টিনা অধিনায়ক।

এই গোলেই রাউলকে ছাড়িয়ে এককভাবে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান মেসি। ম্যাচ শুরুর আগে ৭১টি গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ডের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি।

৫৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে বার্সেলোনার সহজ জয় নিশ্চিত করেন মেসি। দানি আলভেস ডি বক্সের ভেতরে থাকা মেসিকে নিখুঁত পাস দিয়েছিলেন। ডান পায়ের আলতো টোকায় এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন বার্সেলোনা অধিনায়ক।

আর ৮৭তম মিনিটে অনন্য হ্যাটট্রিকটি পূর্ণ করেন মেসি। বাঁ দিকে থেকে পেদ্রোর পাসে আবারও ডান পায়ের টোকায় বল জালে জড়িয়ে দেন ফাঁকায় দাড়িয়ে থাকা মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগে ৯২ ম্যাচে চার বারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ৭৪টি।

গত শনিবার সেভিয়ার বিপক্ষেও হ্যাটট্রিক করার পথে আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররার ২৫১ গোলের আগের রেকর্ড ভেঙে দিয়েছিলেন মেসি। স্পেনের শীর্ষ লিগে এখন তার গোল সংখ্যা ২৫৩টি।