দুর্দম্য রিয়ালের সামনে ‘পুচকে’ এইবার

আন্তর্জাতিক ফুটবলের রোমাঞ্চ শেষে আবার ঘরোয়া ফুটবলের জমজমাট লড়াইয়ে নামতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। স্পেনের লা লিগার শীর্ষ স্থান ধরে রাখার লক্ষ্যে ‘পুচকে’ এইবারের বিপক্ষে খেলবে আয়-ব্যয় আর তারকা-ছটায় প্রতিপক্ষের চেয়ে যোজন যোজন এগিয়ে থাকা ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 10:23 AM
Updated : 21 Nov 2014, 10:23 AM

এইবারের মাঠে শনিবার রিয়াল মাদ্রিদের ম্যাচটি বাংলদেশ সময় রাত ১১টায়।

ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, হামেস রদ্রিগেস, ইকের কাসিয়াস...তারকায় ঠাসা রিয়াল মাদ্রিদ এ মৌসুমে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৩টি ম্যাচে জিতেছে; আর এই ম্যাচগুলোয় ৫২টি গোল করেছে তারা।

লা লিগায় ১১ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। আর সমান ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে লা লিগায় নবাগত এইবার আছে দশম স্থানে।

শক্তির মতো আয়-ব্যয়ের হিসেবেও এইবারের চেয়ে অনেক এগিয়ে রিয়াল। এইবারের সব খেলোয়াড়ের মিলিত মূল্য মাত্র ২ কোটি ইউরো। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা রোনালদোই এক মৌসুমে এর চেয়ে বেশি টাকা পান।

‘পুচকে’ এইবারের বিপক্ষে মাঠে নামার আগে একটা সমস্যায় আছে রিয়াল মাদ্রিদ। ইউরো বাছাইয়ে ক্রোয়েশিয়ার হয়ে খেলতে গিয়ে চোট পান দলের অন্যতম সেরা মিডফিল্ডার লুকা মদ্রিচ। তার বিকল্প নির্বাচন করতে গিয়েই সমস্যায় রয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।

মদ্রিচের জায়গা ইসকোকে খেলানোর কথা ভাবছেন আনচেলত্তি। অনেকে অবশ্য মনে করছেন, বিশ্বকাপ জয়ী জার্মানির দুই খেলোয়াড় টনি ক্রুস আর সামি খেদিরাকেও এই ম্যাচে এক সঙ্গে খেলাতে পারে রিয়াল।

মাঝমাঠ নিয়ে কিছু সমস্যা থাকলেও রিয়াল মাদ্রিদের আক্রমণভাগ মৌসুমের শুরু থেকেই দুর্দম্য। বিশেষ করে, রোনালদো এই মুহূর্তে ফর্মের তুঙ্গে রয়েছেন। লা লিগায় এ মৌসুমে ১০ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন তিনি। সব মিলিয়ে ১৭ ম্যাচে তার গোলসংখ্যা ২৩।