গোলমালের ম্যাচে সার্বিয়াকে জয়ী ঘোষণা

গোলমালে পণ্ড হওয়া ইউরো বাছাইয়ের ম্যাচটিতে আলবেনিয়ার বিপক্ষে সার্বিয়াকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়েছে। তবে সমর্থকদের বাজে আচরণের জন্য আবার সার্বিয়ার ৩ পয়েন্ট কেটেও নেয়া হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 09:29 AM
Updated : 25 Oct 2014, 09:29 AM

শাস্তির সঙ্গে জরিমানাও গুনতে হচ্ছে সার্বিয়া-আলবেনিয়া দুই দেশকেই। শুক্রবার ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানায়, দুই দেশকেই ১ লাখ ইউরো করে জরিমানা দিতে হবে।

সার্বিয়ার জন্য বাড়তি শাস্তিও রয়েছে। ইউরো বাছাইয়ের নিজেদের মাঠে পরের দুটি ম্যাচ তাদের সমর্থক-শূন্য অবস্থায় খেলতে হবে।

উয়েফার এই সিদ্ধান্ত মানতে পারছে না কোনো দলই। এর বিরুদ্ধে আপিল করার কথা জানায় সার্বিয়া আর আলবেনিয়ার ফুটবল ফেডারেশন।

১৪ অক্টোবর সার্বিয়ার মাঠ পার্তিজানে সার্বিয়া-আলবেনিয়া ম্যাচটি গণ্ডগোলের পর পণ্ড বলে ঘোষণা করেন রেফারি। ম্যাচের ৪১তম মিনিটে ড্রোনের মাধ্যমে মাঠে আশা বৃহত্তর আলবেনিয়ার একটি পতাকা নিয়ে দুই দেশের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এরই মধ্যে ১০-১২ জন সার্বিয়ার সমর্থক মাঠে নামে। তারাও আলবেনিয়ার খেলোয়াড়দের ওপর আক্রমণ করার চেষ্টা চালায়। এক সময় দুই দলের খেলোয়াড়রাই মাঠ ছেড়ে যান। আধা ঘণ্টা পর রেফারি ম্যাচটি পণ্ড ঘোষণা করেন। এই সময় ম্যাচটি গোলশূন্য অবস্থায় ছিল।

সার্বিয়া ও আলবেনিয়ার মধ্যে রাজনৈতিক রেষারেষিটা পুরনোই। ২০০৮ সালে আলবেনিয়ান সংখ্যাগরিষ্ঠ কসোভো স্বাধীন হওয়ার পর থেকে এটা আরো বেড়ে যায়। কসোভোর এই স্বাধীনতার ঘোষণা সার্বিয়া মেনে নেয়নি।