রেকর্ড গড়ে ব্রাজিল দলে আদ্রিয়ানো

শাখতার দোনেৎস্কের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোলের রেকর্ড গড়ার পুরস্কার প্রায় সঙ্গে সঙ্গেই পেয়ে গেলেন লুইস আদ্রিয়ানো। আগামী মাসে তুরস্ক ও অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের দলে তাকে রেখেছেন ব্রাজিল কোচ দুঙ্গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 01:52 PM
Updated : 24 Oct 2014, 01:52 PM

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বাতে বরিসভের বিপক্ষে শাখতারের ৭-০ ব্যবধানের জয়ে ৫টি গোলই করেন আদ্রিয়ানো।

চ্যাম্পিয়ন্স লিগের এক ম্যাচে এর আগে সর্বোচ্চ ৫ গোল করার রেকর্ড ছিল বার্সেলোনা তারকা লিওনেল মেসির। ২০১২ সালে বায়ার লেভারকুজেনের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন আর্জেন্টিনা ফরোয়ার্ড।

২৭ বছর বয়সী আদ্রিয়ানোর ৫টি গোলের চারটিই প্রথমার্ধের ২৮, ৩৭, ৪০ ও ৪৪তম মিনিটে। ১৭ মিনিটের মধ্যে তার করা ৪ গোল চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম চার গোলের রেকর্ড।

চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচে প্রথমার্ধেই চার গোল এর আগে কেউ করতে পারেনি। এই রেকর্ডটিও এখন আদ্রিয়ানোর।

অসাধারণ এই পারফরম্যান্স একেবারে ঠিক সময়েই করলেন আদ্রিয়ানো। বৃহস্পতিবার দেয়া দলে দিয়েগো তারদেল্লির জায়গায় তাকে নেন দুঙ্গা।

দুঙ্গার ২৩ সদস্যের দলে ফেরেন পিএসজির ডিফেন্ডার চিয়াগো সিলভা। তবে ব্রাজিলের ঘরোয়া লিগের কোনো খেলোয়াড় নেই তার এই দলে।

ব্রাজিল দল: রাফায়েল কাবরাল (নাপোলি), নেতো (ফিওরেন্তিনা), দিয়েগো আলভেস (ভালেন্সিয়া), দাভিদ লুইস (পিএসজি), মারকুইনিয়োস (পিএসজি), চিয়াগো সিলভা (পিএসজি), মিরান্দা (আতলেতিকো মাদ্রিদ), মারিও ফের্নান্দেস (সিএসকেএ মস্কো), আলেক্স সান্দ্রো (পোর্তো), ফিলিপে লুইস (চেলসি), দানিলো (পোর্তো), লুইস গুস্তাভো (ভলফসবুর্গ), রোমুলো (স্পার্তাক মস্কো), ফের্নানদিনিয়ো (ম্যাচেস্টার সিটি), কাসেমিরো (পোর্তো), অস্কার (চেলসি), ফিরমিনো (হফেনহাইম), উইলিয়ান (চেলসি), নেইমার (বার্সেলোনা), ফিলিপে কৌতিনিয়ো (লিভারপুল), লুকাস (পিএসজি), লুইস আদ্রিয়ানো (শাখতার দোনেৎস্ক), দগলাস কস্তা (শাখতার দোনেৎস্ক)।