কৌতুহলী টিটো, আশাবাদী মামুনুল

শ্রীলঙ্কার বিপক্ষে দল কেমন খেলে দেখার জন্য কৌতুহলী চোখে তাকিয়ে আছেন বাংলাদেশের কোচের দায়িত্ব পাওয়া সাইফুল বারী টিটো। তবে দলের জয়ের ব্যাপারে আশাবাদী অধিনায়ক মামুনুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 11:57 AM
Updated : 23 Oct 2014, 11:57 AM

যশোরের শামসুল হুদা স্টেডিয়ামে শুক্রবার প্রথম প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচটি সামনে রেখে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে টিটো ও মামুনুল নিজেদের পরিকল্পনার কথা জানান।

ঈদের পর অনুশীলনের জন্য মাত্র ১০ দিন সময় পেয়েছে বাংলাদেশ দল। এ সময়ে ছাত্রদের ‘ফিটনেসের’ ওপরই বেশি গুরুত্ব দিয়েছেন লোডভিক ডি ক্রুইফের জায়গায় দায়িত্ব পাওয়া টিটো। ১০ দিনের অনুশীলনে দলের পারফরম্যান্স কেমন হবে, তা নিয়ে কোচ টিটো নিজেই একটু দ্বিধায়।

“ভালো খেলার ইচ্ছাটা থাকবে। তবে এই অল্প কয়েকদিনের অনুশীলনে ছেলেদের ফিটনেস ও ম্যাচ চলাকালে দ্রুত সিদ্ধান্ত কিভাবে নেয়া যায়, সেদিকে গুরুত্ব দিয়েছি। দলের পারফরম্যান্স দেখার জন্য আমিও খুব কৌতুহলী চোখে এই ম্যাচটির দিকে তাকিয়ে আছি।”

বরাবরের মতো দল নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন মামুনুল। বাংলাদেশ অধিনায়ক যশোরের ফুটবলপ্রেমীদের জয় উপহার দেয়ার ব্যাপারে আশাবাদী।

“আমাদের বর্তমান দলটির অবস্থা ভালো। টিম স্পিরিটও ভালো। আমরা জয়ের জন্য খেলব। যশোরবাসীকে আমরা জয় উপহার দেয়ার আশায় আছি।”

“আমাদের প্রথম লক্ষ্য ভালো ফুটবল খেলা। তবে ভালো খেলার পাশাপাশি জয় পাওয়াটাও জরুরি। তাই আমরা প্রদর্শনীর জন্য নয়, জয় পাওয়ার জন্যই খেলব।” যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।

এরই মধ্যে যশোরের ম্যাচের সব টিকেট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় আয়োজকরা। গ্যালারিভরা সমর্থক থাকাটা ইতিবাচকই মনে হচ্ছে বাংলাদেশ অধিনায়কের।

“সমর্থক আমাদের কাছে চাপ নয়; তারা আমাদের শক্তি। আমরা চাই, শুধু ভালো খেললেই তারা যেন আমাদেরকে উৎসাহ না দেন, যখন আমরা একটু খারাপ খেলব, তখনো তারা যেন আমাদের পাশে থাকেন, ম্যাচে ফেরার উৎসাহ দেন।”