লেভান্তের জালে বার্সেলোনার গোল উৎসব

লা লিগায় জয়রথ চলছেই বার্সেলোনার। লেভান্তের মাঠে স্বাগতিকদের উড়িয়ে দিয়ে স্পেনের শীর্ষ লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 09:14 PM
Updated : 21 Sept 2014, 09:14 PM

রোববার পয়েন্ট তালিকার তলানির দল লেভান্তেকে ৫-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। অতিথিদের জয়ে একটি করে গোল করেন লিওনেল মেসি, নেইমার, পেদ্রো রদ্রিগেস, সান্দ্রো রামিরেস ও ইভান রাকিতিচ।

৩৪তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। লিগে আগের ম্যাচেই জোড়া গোল করেছিলেন ব্রাজিলের এই তারকা। সেই দুই গোলের মতো তার এই গোলেরও উৎস মেসি।

নেইমারকে বাড়ানো মেসির পাসে বাধা দিতে এগিয়ে এসেছিলেন লেভান্তে গোলরক্ষক। পারেননি তিনি, নেইমার বল নিয়ে একটু এগিয়ে গিয়ে ফাঁকা জালে বল পাঠিয়ে অতিথিদের গোল উৎসব শুরু করেন।

৪২তম মিনিটে ডি বক্সে মেসিকে ফাউল করে লাল কার্ড দেখেন লউকাস ভিনত্রা। পেনাল্টিও পায় বার্সেলোনা। তবে তা থেকে গোল করতে পারেননি মেসি। বাইরে মেরে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন তিনি।

৪৩তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে স্বাগতিকদের জালে বল পাঠিয়ে দলকে ২-০ গোলে এগিয়ে নেন রাকিতিচ।

দশ জনের দলে পরিণত হওয়ার পর রক্ষণের দিকে আরো বেশি মনোযোগ দিতে হয় লেভান্তেকে। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেনি দলটি। দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল করে বড় জয় নিশ্চিত করে বার্সেলোনা।

৫১তম মিনিটে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন নেইমার। তবে তাতে খুব একটা কমেনি অতিথিদের আক্রমণের ধার।

৫৭তম মিনিটে মেসির পাস থেকে ব্যবধান বাড়ান সান্দ্রো। সাত মিনিট পর জর্দি আলবার পাস থেকে স্কোর লাইন ৪-০ করেন পেদ্রো।

৭৭তম মিনিটে গোল পেয়ে যান মেসি। তার এই গোলটি একরকম উপহারই দেন লেভান্তে গোলরক্ষক হেসুস ফের্নান্দেস। বল ছুঁড়তে গিয়ে নিজেদের রক্ষণ সীমায় মেসিকে বল দিয়ে দেন তিনি। পেনাল্টি ‘মিস’ করলেও সুবর্ণ এই সুযোগ হাতছাড়া করেননি মেসি। একটু সময় নিয়ে জালে বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।

৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবাই ওপরেই আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে শিরোপাধারী আতলেতিকো মাদ্রিদ। আর রিয়াল মাদ্রিদ ৬ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।