আতলেতিকোয় বের্নাবেউ জয়ের উচ্ছ্বাস

স্পেনের সুপার কাপের পর এবার লা লিগাতেও প্রতিবেশী রিয়াল মাদ্রিদকে হারিয়ে যেন হাওয়ায় উড়ছে আতলেতিকো মাদ্রিদ। কোচ দিয়েগো সিমেওনের কণ্ঠেও ফুটে উঠল সেই উচ্ছ্বাস। দ্বিতীয়ার্ধে কৌশল বদলানোতেই এই সাফল্য এসেছে বলে জানিয়েছেন আর্জেন্টিনার এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2014, 12:00 PM
Updated : 14 Sept 2014, 12:00 PM

শনিবার ম্যাচের দশম মিনিটেই তিয়াগোর হেডে এগিয়ে যায় আতলেতিকো। ২৯তম মিনিটে অবশ্য ক্রিস্তিয়ানো রোনালদোর সফল পেনাল্টিতে সমতায় ফেরে রিয়াল।

এরপর প্রথমার্ধের বাকি সময়ে এবং দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালের একের পর এক আক্রমণে কিছুটা কোণঠাসাই হয়ে পড়েছিল আতলেতিকো।

রিয়ালের আক্রমণ সামলে উঠতে পাল্টা আক্রমণের কৌশল নেয় লা লিগার গত মৌসুমের চ্যাম্পিয়নরা। মাঠে নামায় তুরস্কের মিডফিল্ডার আরদা তুরান ও ফ্রান্সের স্ট্রাইকার আন্তোয়ান গ্রিজমানকে। কোকেকে মাঝে খেলানোর সিদ্ধান্ত নেয় তারা।

কৌশলের এই রদবদল কাজে লাগে। অতিথিদের আক্রমণের গতি বাড়ে এতে। ৭৬তম মিনিটে তুরানের গোলে এগিয়েও যায় তারা। শেষ পর্যন্ত তুরানের গোলেই জয় নিশ্চিত হয় আতলেতিকোর।

ম্যাচ শেষে সিমেওনে এই বিষয়টিই তুলে ধরেন।

"কৌশলের পরিবর্তনটা খুব ভালো কাজ দিয়েছে এবং শেষ ১৫ মিনিট আমরা আমাদের নিজেদের মতো করে খেলেছি।"

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ডাগআউটে ছিলেন না ১৮ বছর পর আতলেতিকোকে লিগ শিরোপা জেতানো কোচ সিমেওনে।
গত মাসে সুপার কাপের ফিরতি লেগে রিয়ালকে ১-০ গোলে হারানোর পর এদিন লিগে নগর প্রতিদ্বন্দ্বীকে ২-১ গোলে হারাল আতলেতিকো।
এই দুটি ম্যাচই গতবারের লিগ চ্যাম্পিয়নরা জেতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে। এই প্রথম বের্নাবেউয়ে টানা দুটি ম্যাচ জিতলো আতলেতিকো।