ফেরার লড়াইয়ে মুখোমুখি আর্সেনাল-ম্যানসিটি

আগের ম্যাচটি নিজেদের মাঠে হেরে বসা ম্যানচেস্টার সিটি এখন খেলতে যাচ্ছে এমিরেটস স্টেডিয়ামে। স্বাগতিক আর্সেনালও আগের দুটি ম্যাচে ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুতেই পিছিয়ে পড়েছে। ফলে ম্যাচটি দুই দলের জন্যই নিজেদের ফিরে পাওয়ার লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2014, 05:28 PM
Updated : 12 Sept 2014, 05:28 PM

শনিবারের বাংলাদেশ সময় বিকেল পৌনে ছয়টায় মুখোমুখি হবে দল দুটি।

মৌসুমের শুরুটাই ভালো হয়নি সিটির। গত ১০ অগাস্ট ওয়েম্বলিতে কমিউনিটি শিল্ডের শিরোপা নির্ধারণী ম্যাচে আর্সেনালের কাছে ৩-০ গোলে হেরে যায় তারা। আর ৩০ অগাস্ট ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে নিজেদের মাঠেই স্টোক সিটির কাছে একমাত্র গোলে হারে মানুয়েল পেল্লেগ্রিনির দলটি।

মাস খানেক আগের ওয়েম্বলির ওই ম্যাচটাই আর্সেনালের জন্য হতে পারে প্রেরণার। পুরনো ওই সাফল্যেরই পুনরাবৃত্তি করতে চাইবে তারা।

গত ২৬ অগাস্ট ইপিএলের দ্বিতীয় রাউন্ডে গতবারের রানার্সআপ লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার লড়াইয়ে ভালো কিছুরই আভাস দিয়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু পরের ম্যাচেই মুখ থুবড়ে পড়ে তারা।

গানারদের বিপক্ষে এবারও হয়ত কঠিন পরীক্ষাই দিতে হবে পেল্লেগ্রিনির দলকে। তবে লিগে এমিরেটস স্টেডিয়ামের দলটির বিপক্ষে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স খুব ভালো; শেষ ১২ ম্যাচের ৯টিতেই জিতেছে সিটি।

চোটের কারণে স্ট্রাইকার অলিভিয়ে জিরুদকে এই ম্যাচে পাচ্ছে না আর্সেনাল। একই কারণে মিডফিল্ডার অ্যারন রামজিকে ঘিরেও অনিশ্চয়তা আছে। তবে এদিন অভিষেক হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে আর্সেনালে যোগ দেয়া স্ট্রাইকার ড্যানি ওয়েলব্যাকের।

চোট শঙ্কা আছে ম্যানচেস্টার সিটিতেও। স্তেভান ইয়োভেতিচ ও ডিফেন্ডার পাবলো সাবালেতাকে গুরুত্বপূর্ণ এই ম্যাচে নাও পেতে পারে তারা। তবে এমিরেটসে খেলার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনার সাবালেতা।

প্রথম তিন ম্যাচে দুটি জয় ও একটি হারে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সিটি। সপ্তম স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৫। আর সবকটি ম্যাচ জিতে শীর্ষে আছে চেলসি।