জয়েই চ্যাম্পিয়নদের পথচলা শুরু

জয় দিয়েই লিগ শিরোপা ধরে রাখার অভিযান শুরু করলো ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2014, 05:35 PM
Updated : 17 August 2014, 05:35 PM

রোববার সিটির পক্ষে গোল দুটি করেন দাভিদ সিলভা ও সের্হিও আগুয়েরো।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালায় সিটি। তারকা স্ট্রাইকার আগুয়েরো প্রথম একাদশে না থাকলেও এদিন জেকো ও সিলভারা নিউক্যাসলের রক্ষণে ভালোই প্রভাব বিস্তার করে। কিন্তু খানিক বাদেই ম্যাচের চিত্র পাল্টাতে থাকে।

একসময় স্বাগতিক আক্রমণভাগের চাপে কিছুটা কোণঠাসা হয়ে পড়ে গতবারের চ্যাম্পিয়নরা। শিরোপাধারীদের রক্ষণের বাধা এড়িয়ে বেশ কয়েকটা সুযোগও তৈরি করে স্বাগতিকরা। কিন্তু গোলের দেখা পায়নি দলটি।

তবে খেলার ধারার বিপরীতে ৩৮তম মিনিটে এগিয়ে যায় ম্যানচেস্টারের দলটিই। ডি বক্সের মধ্যে থেকে এদিন জোকোর আলতো টোকায় বাড়ানো বল পেয়ে যান সিলভা। ওখান থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি স্পেনের এই মিডফিল্ডার।

নির্ধারিত সময় শেষের ছয় মিনিট আগে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ নষ্ট করে নিউক্যাসল। বল পায়ে দুরন্ত গতিতে ডি বক্সে ঢুকে কোনাকুনি শট নেন দলটির স্পেনের ফরোয়ার্ড পেরেস। কিন্তু অল্পের জন্য সেটা লক্ষ্যভ্রস্ট হয়।

যোগ করা সময়ে স্বাগতিকরা আরেকটি সুযোগ নষ্ট করে।

তাদের ওই সুযোগ হারানোর খানিক পরেই দলের পক্ষে দ্বিতীয় এবং নিজের প্রথম গোলটি করে জয় নিশ্চিত করেন বদলি হিসেবে নামা আর্জেন্টিনার খেলোয়াড় আগুয়েরো।