এ মাসেই আসছে নেপাল

বাংলাদেশ-নেপাল দুটি প্রস্তুতি ম্যাচের দিনক্ষণ, ভেন্যু সব ঠিক হয়েছে। এখন অপেক্ষা কেবল নেপালের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাওয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2014, 01:52 PM
Updated : 17 August 2014, 02:26 PM

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, রোববার জন্মাষ্টমীর ছুটি থাকায় নেপালের কাছ থেকে আনুষ্ঠানিক উত্তর পাওয়া যায়নি। তবে ম্যাচ যে হচ্ছে, সে ব্যাপারে ইতিবাচক তিনি।

“২৪ অগাস্ট ফ্লাইট না থাকায় নেপালের আসা পিছিয়েছে। ম্যাচের সূচিসহ বিস্তারিত তাদের জানিয়েছি আমরা। জন্মাষ্টমীর ছুটির কারণে তাদের কাছ থেকে আনুষ্ঠানিক জবাব পাইনি। তবে ম্যাচ হচ্ছেই।”

২৫ ও ২৮ অগাস্ট দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের কথা ভেবেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এখন ২৬ ও ২৯ অগাষ্টে ম্যাচ দুটি মাঠে গড়ানোর কথা। প্রথম ম্যাচ ঢাকার আর্মি স্টেডিয়ামে এবং দ্বিতীয়টি সিলেট জেলা স্টেডিয়ামে হবে।

এরই মধ্যে নেপালের কাছে প্রস্তুতি ম্যাচের সূচি, ভেন্যু, অনুশীলনের সূচির বিস্তারিত চিঠি দিয়ে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২৫ তারিখে বাংলাদেশের পথে রওনা দেবে নেপাল। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ৩০ অগাষ্ট দেশে ফিরবে তারা।

এশিয়ান গেমসের জন্য এরই মধ্যে ২০ জনের অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বাফুফে।

১৯ সেপ্টেম্বর দক্ষিণ কোরিয়ার ইনচনে শুরু হবে ২০১৪ এশিয়ান গেমস। এ আসরকে সামনে রেখে কোচ লোডভিক ডি ক্রুইফ ও রেনে কোস্টার দুটি প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা জানান। কোচের চাওয়া পূরণ করতেই নেপাল ও মালয়েশিয়ার সঙ্গে যোগাযোগ করে বাফুফে।

বাফুফের প্রস্তাবে সাড়া দেয় নেপাল। শুরুতে নেপালের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা থাকলেও অতিথি দলের আগ্রহের কারণে দুটি প্রস্তুতি ম্যাচ হচ্ছে।

ইনচনে যাওয়ার পথে মালয়েশিয়ার সঙ্গে তাদের মাটিতে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। তবে নেপালের সঙ্গে ম্যাচ খেলার পরই মালয়েশিয়ার বিষয়ে উদ্যোগ নেয়ার পরিকল্পনা করবে বাফুফে।