জোকোভিচকে উড়িয়ে দিয়ে ফাইনালে ফেদেরার

নোভাক জোকোভিচকে সরাসরি সেটে হারিয়ে মন্টে কার্লো মাস্টার্সের ফাইনালে উঠেছেন রজার ফেদেরার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2014, 04:03 PM
Updated : 19 April 2014, 04:03 PM

শনিবার দিনের দ্বিতীয় সেমি-ফাইনালে ফেদেরার জিতেছেন ৭-৫, ৬-২ গেমে।

মন্টে কার্লো কান্ট্রি ক্লাবে এই প্রতিযোগিতায় ফেদেরার-জোকোভিচের লড়াইটা শেষমেশ একপেশে হলেও প্রথম সেটে কিন্তু ভালোই প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। প্রথম ৮ গেমে দুই-দুইবার জোকোভিচের সার্ভে এগিয়ে গিয়েও সার্ভিস ব্রেক করতে পারেননি সুইজারল্যান্ডের তারকা ফেদেরার।

পরে ১০ নম্বর গেমে প্রতিপক্ষের সার্ভে ৪০-১৫ পয়েন্টে জোকোভিচ এগিয়ে গেলে ফেদেরারের হারের আশঙ্কা জাগে। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৫-৫ শেষ হয় প্রথম ১০ গেমের লড়াই।

এরপরই দুর্দান্ত ফেদেরারের দেখা মেলে। পরের দুই গেমের প্রথমটিতে জোকোভিচের সার্ভিস ব্রেক করেন তিনি। পরের গেম জিতে প্রথম সেটটি জিতে নেন ফেদেরার। আর দ্বিতীয় সেটে তো তিনি দাঁড়াতেই দেননি সাবির্য়ার জোকোভিচকে।

ফেদেরার-জোকোভিচের এটা ছিল ৩৪তম লড়াই। যাতে ১৮-১৬ জয়ের ব্যবধানে এগিয়ে গেলেন রেকর্ড ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। এ বছর এটা ছিল এই দুইজনের তৃতীয় লড়াই, যার দুটিতে জিতলেন ফেদেরার।

এদিকে, ফেদেরারের এই জয়ের ফলে টুর্নামেন্টের ফাইনালটি পেয়েছে 'অল সুইস' লড়াইয়ের রূপ। কারণ শিরোপা লড়াইয়ে ফেদেরারের প্রতিপক্ষ তারই স্বদেশী স্তানিস্লাস ভাভরিঙ্কা।

স্পেনের দাভিদ ফেরারকে ৬-১, ৭-৬ গেমে হারিয়ে ফাইনালে ওঠেন এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ভাভরিঙ্কা। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রাফায়েল নাদালকে হারিয়ে চমক জাগিয়েছিলেন ২৯ বছর বয়সী ভাভরিঙ্কা।