ফেদেরারের রেকর্ডের দিনে নাদালের হার

স্বদেশী দাভিদ ফেরারের কাছে হেরে মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টার-ফাইনাল থেকেই ছিটকে পড়লেন রাফায়েল নাদাল। শুক্রবার নাদাল হেরেছেন ৭-৬, ৬-৪ গেমে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 05:34 PM
Updated : 19 April 2014, 05:51 PM

তবে নাদাল হারলেও জিতেছেন রজার ফেদেরার। ফান্সের জো উইলফ্রাইড সোঙ্গাকে ২-৬, ৭-৬, ৬-১ গেমে হারিয়ে শেষ চারে উঠেছেন রেকর্ড ১৭টি গ্র্যান্ড স্লাম বিজয়ী ফেদেরার।

এদিন দুটো মাইলফলকও ছুঁয়েছেন সুইজারল্যান্ডের এই তারকা। সোঙ্গার বিপক্ষে জয়টা ছিল তার ক্যারিয়ারে ৯৫০তম জয়। টেনিসের উন্মুক্ত যুগে তৃতীয় খেলোয়াড় হিসেবে ৯৫০তম জয় পেলেন ফেদেরার। ১২৫৩ ম্যাচ জিতেছেন জিমি কনোর্স ও আইভান লেন্ডল জিতেছেন ১০৭১ টি ম্যাচ। আর মাস্টার্স প্রতিযোগিতায় শেষ চারে ওঠার অর্ধশতক গড়লেন তিনি।

এদিকে, টানা ৩০ জয়ের পর হারলেন ১৩টি গ্র্যান্ড স্লাম জয়ী স্পেনের তারকা নাদাল। আগামী মাসে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনের আগে এই হার নাদালের জন্য বড় একটা ধাক্কাও বটে। এখানকার মতো ফ্রেঞ্চ ওপেনও যে খেলা হয় ‘ক্লে কোর্টে’।

মোনাকোর এই প্রতিযোগিতায় টানা আটবার শিরোপা জিতার পর গত বছরের ফাইনালে নোভাক জোকোভিচের কাছে হেরে গিয়েছিলেন নাদাল।

এক দশক পর ‘ক্লে কোর্টে’ তারকা নাদালকে হারাতে পেরে দারুণ খুশি ফেরার। স্প্যানিশ টিভিকে তিনি বলেন, “মাটির কোর্টে তাকে হারাতে আমাকে ১০ বছর অপেক্ষা করতে হয়েছে। অপেক্ষার সময়টা দীর্ঘ ছিল তবে এই জয়ে এবং যেভাবে খেলেছি তাতে আমি খুশি।”

সেমি-ফাইনালে ষষ্ঠ বাছাই ফেরার খেলবেন এবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী স্তানিস্লাস ভাভরিঙ্কার বিপক্ষে। কানাডার মিলোচ রায়োনিচকে হারিয়ে শেষ চারে ওঠেন সুইজারল্যান্ডের ভাভরিঙ্কা।

আর ফেদেরার খেলবেন নোভাক জোকোভিচ ও গুইলার্মো গার্সিয়ার মধ্যে বিজয়ীর সঙ্গে।